আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

বাঁশখালীতে সাংবাদিক পরিচয়ে কথিত চাঁদাবাজ নজরুল সিকদারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী : | প্রকাশের সময় : শুক্রবার ৯ ফেব্রুয়ারী ২০২৪ ০৮:৪০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

সাংবাদিক পরিচয় দিয়ে ব্যবসায়ীদের থেকে অবাধে চাঁদাবাজির অভিযোগে নজরুল সিকদার প্রকাশ পেড়ান এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলাধীন শেখেরখীল মৌলভী বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা।

 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) রাত ৮টার দিকে মৌলভী বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে লিখিত অভিযোগ পাঠ করেন বাজার পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ আতাউর রহমান ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ জাহান হাবীব।

 

লিখিত অভিযোগের ভিত্তিতে জানা গেছে, সাংবাদিক পরিচয় দানকারী চাঁদাবাজ নজরুল সিকদার প্রকাশ পেড়ান একজন নেশাগ্রস্থ ব্যক্তি, পরঅর্থ আত্মসাৎকারী। বকেয়া টাকা ফেরত চাইলে মারধর, মদ্যপ অবস্থায় দোকান ভাংচুর সহ সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে ভয়ভীতি প্রদর্শনকারী করে। চাঁদা না দিলে মামলার হুমকি দেয়, দোকান থেকে মালামাল ক্রয় করে টাকা না দিয়ে ভয়ভীতি দেখিয়ে চলে যায়।

 

প্রতিদিনের মতো গত বৃহস্পতিবার সকালে মৌলভী বাজারের ব্যবসায়ী শাহ জাহানের নিকট চাঁদা দাবি করে। শাহজাহান চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। এদিন সে, তার বোন ও ভাগিনারা মিলে দোকানে কিছুক্ষন পর হামলা করে ভাংচুরের চেষ্টাও চালায়। এতে উত্তেজিত সাধারণ ব্যবসায়ী ও আমজনতা একত্রিত হয়ে তাকে ধরে পুলিশের নিকট শোপর্দ করে।

 

পরিশেষে ভুক্তভোগিরা সাংবাদিক সমাজের নিকট সঠিক তথ্য উপস্থাপনের মাধ্যমে উক্ত চাঁদাবাজ পরঅর্থ আত্মসাৎকারী, প্রতারক ও আইন অমান্য কারী নজরুল সিকদারের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহনের পাশাপাশি পরিত্রান পাওয়ার জন্য জোর দাবী জানিয়েছেন।