আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বাঁচানো গেল না চবি শিক্ষার্থী ফারুকের জীবন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ১১:৩০:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আরবি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল ফারুক লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।  

 

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাত ২টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি।

 

আবদুল্লাহ আল ফারুকের বাড়ি পটুয়াখালী জেলার রাঙাবালি উপজেলায়। পাঁচ ভাই-বোনের মধ্যে দ্বিতীয় ফারুক। বাবা জাহাঙ্গীর আলম স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক। গত ২ জুলাই তার লিভার সিরোসিস রোগ ধরা পড়ে। প্রথমদিকে নারায়ণগঞ্জ পপুলার হাসপাতাল ও পরে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসা নেন তিনি। পরে টাকার অভাবে হাসপাতালের খরচ চালাতে না পেরে বাড়িতে চলে আসেন। শেষ পর্যন্ত বাড়িতে থেকে ডাক্তারের পরামর্শে ঔষধ খেয়েছেন।

 

চিকিৎসকরা জানিয়েছেন, ফারুক লিভার সিরোসিস রোগে আক্রান্ত হওয়ার পর যত দ্রুত সম্ভব ভারতে নিয়ে উন্নত চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন তারা। কিন্তু এর জন্য বিপুল পরিমাণ টাকার প্রয়োজন ছিলো। যা ফারুকের পরিবারের পক্ষে বহন করা সম্ভব ছিলো না।  তাই ফারুকের পরিবার ও সহপাঠীরা সবার কাছে সাহায্য চান।  

 

চলতি বছরের ভর্তি পরীক্ষা চলাকালে সহপাঠীদের দেখা যায়, ফারুকের চিকিৎসার জন্য সবার কাছে সহযোগিতা চাইতে। তবে শেষ পর্যন্ত মরণব্যাধি লিভার ক্যান্সার আক্রান্ত ফারুককে বাঁচানো যায়নি।

 

ফারুকের বোন জামাই শামিম আকন বলেন, ওর চিকিৎসার জন্য ভারতে নেওয়ার সব  প্রস্তুতি প্রায় শেষ হয়েছিলো। কিন্তু ফারুক গতরাত ২টার দিকে নিজ বাড়িতে মারা যায়। শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল ৯টায় তার জানাযা সম্পন্ন হয়েছে। সবাই তার জন্য দোয়া করবেন।  

 

 

 



সবচেয়ে জনপ্রিয়