আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
নিখোঁজ মিনহাজ হত্যাকান্ড

বন্ধুকে গলা কেটে হত্যা, ১মাস পর লাশ উদ্ধার : ঘাতক খুনী আটক

এম.মনছুর আলম,চকরিয়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১১:০৩:০০ অপরাহ্ন | জাতীয়

কক্সবাজারের চকরিয়ায় নিখোঁজের এক মাস পর মিনহাজ উদ্দিন (১৫) নামে এক কিশোরকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত অভিযোগে আশরাফ উদ্দিন ছোটন (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ।
চকরিয়া থানার ওসি’র নেতৃত্বে একদল পুলিশ উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের ছোট বমু এলাকায় অভিযান চালিয়ে বুধবার বিকালে তাকে আটক করা হয়। ছোটন ওই এলাকার আবু তাহেরের ছেলে।

মিনহাজ হত্যাকান্ডের ঘটনায় ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে মিনহাজ উদ্দিনের বাবা মোহাম্মদ ফোরকান বাদী হয়ে একজনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

থানা পুলিশ সূত্রে জানা যায়, বিগত এক বছর ধরে বমুবিলছড়ি এলাকার জনৈক মনছুর আলমের মৎস্য খামারে মাসিক বেতন ভিত্তিক কর্মচারী ছিল মিনহাজ উদ্দিন ও আশরাফ উদ্দিন ছোটন। তারা দুইজনের মধ্যে ভালো বন্ধুত্ব হয়। তার সুবাধে মিনহাজ উদ্দিনের বাড়িতে যাতায়াত ছিল বন্ধু ছোটনের।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, হত্যাকান্ডে জড়িত অভিযোগে গ্রেফতার আশরাফ উদ্দিন ছোটন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, মিনহাজ উদ্দিনের সাথে মোবাইল ফোন চুরি সংক্রান্ত বিষয় নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে গলায় ধারালো দা দিয়ে তাকে কোপ দিলে সে ঘটনাস্থলে মারা যায়। পরে মিনহাজের লাশ গুম করতে মৎস্য খামারের পাশর্বর্তী করলা ক্ষেতের মাটি খুঁড়ে লাশ পুঁতে রাখা হয়।
ওসি আরো জানান, তার দেয়া স্বীকারোক্তি মোতাবেক হত্যাকান্ডে ব্যবহৃত দা ও কোদাল পাশ্ববর্তী পুকুর হতে ও মোবাইল তার হেফাজত থেকে উদ্ধার করা হয়।বৃহস্পতিবার বিকালে গ্রেপ্তারকৃত ছোটনকে আদালতে উপস্থাপন করা হলে আসামী  ম্যাজিস্ট্রেটের কাছে হত্যাকান্ডের কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার বিকালে বমুবিলছড়ি ইউনিয়নের ছোট বমু রিজার্ভ পাহাড়ি এলাকা থেকে মিনহাজ উদ্দিন নামে এক কিশোরের খন্ডিত মরদেহ উদ্ধার করা হয়। তিনি এক মাস আগে নিখোঁজ হন।##