আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
কক্সবাজার-৪

বদির ক্যারিশমায় বধূর বিজয়!

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : রবিবার ৭ জানুয়ারী ২০২৪ ১০:১৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে গৃহিণী থেকে আবারো এমপি নির্বাচিত হলেন সাবেক এমপি আব্দুর রহমান বদির সহধর্মিনী শাহীন আক্তার। নৌকা প্রতীকে তার প্রাপ্ত ভোট ৬১৪১৬। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নুরুল বশর ঈগল প্রতীকে পেয়েছেন ২১৬৩৮ ভোট। 

এছাড়া জাতীয় পার্টির নুরুল আমিন সিকদার ভুট্টো (লাঙ্গল) ৪৯৪ ভোট, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এর ফরিদ আলম (আম) ১৪৮, তৃণমূল বিএনপি'র মুজিবুল হক মুজিব (সোনালী আঁশ) ৭৭, ইসলামী ঐক্যজোট-আইওজে (মিনার) মোহাম্মদ ওসমান গনি চৌধুরী ২৭৫ এবং বাংলাদেশ কংগ্রেসের (ডাব) মোঃ ইসমাইল ১৩২ ভোট পেয়েছেন। 

এই আসনে মোট ভোটার সংখ্যা ১৭৭৬৫৯। ভোট কেন্দ্র ৫৭টি।

মোট ভোট পড়েছে ৮৫৬৪৬টি। প্রদত্ত ভোটের শতকরা হার ৪৮.২১। 

ভোট গণনা শেষে প্রাথমিক বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা দেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরী। 

এদিকে, কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ব্যাপক ভোট জালিয়াতি, কেন্দ্র দখলসহ নানা  অভিযোগে স্বতন্ত্রপ্রার্থী নুরুল বশর ও জাতীয় পার্টির নুরুল আমিন সিকদার ভুট্টো নির্বাচন বর্জন করেছেন। তারা ভোট এই ভোট বাতিল করে পুনঃনির্বাচন দাবি করেন। 

অপরদিকে, শাহীন আক্তার বিপুল ভোটের ব্যবধানে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় কর্মী-সমর্থকদের মাঝে ব্যাপক আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছে। বদি ভক্তদের ঘরে ঘরে মিষ্টি বিতরণ শুরু হয়েছে। এই বিজয় উখিয়া-টেকনাফের সাধারণ মানুষের বিজয় মনে করছেন তারা। বিজয়ের পেছনে স্বামী আব্দুর রহমান বদির ক্যারিশম্যাটিক ভূমিকা ছিল মনে করছে সীমান্ত জনপদের বাসিন্দারা।