আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বই চুরির ঘটনায় সাংবাদিকদের সাথে ফতেপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের মতবিনিময়

মোঃ পারভেজ, হাটহাজারী প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ৩ জুলাই ২০২২ ০৫:৪৮:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

হাটহাজারীতে ফতেপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় হতে মাধ্যমিকের সরকারি বই চুরির ঘটনায় জড়িতদের গ্রেফতার পূর্বক বিচারের দাবিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন প্রতিষ্ঠানটির পরিচালনা পরিষদ। রোববার (০৩ জুলাই) বিদ্যালয়ের সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত এ মতবিনিময়কালে ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ শামীম বলেন, বই চুরির ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ মহসিনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে । অভিযোগ প্রমাণিত হলে তাকে স্থানীয়ভাবে বহিষ্কার করা হবে।  এলাকাবাসীসহ সর্বোস্তরের জনগণ সাথে আমরাও একাত্বতা ঘোষণা করে প্রকাশ্যে ও আড়ালে জড়িতদের চিহ্নিতপূর্বক কঠোর শাস্তি দাবি করছি।

 

দীর্ঘদিন ধরে বিদ্যালয়টিতে বই রাখা হলেও অভিযুক্ত প্রধান শিক্ষক এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি ম্যানেজিং কমিটিকে অবহিত না করে তারা অবহেলার পরিচয় দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, একটি স্বার্থন্বেষী মহল মূল ঘটনাকে ধামা চাপা দিয়ে ভিন্নখাতে নেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করে করে ম্যানেজিং কমিটি সম্পর্কে অপ্রাসঙ্গিক বক্তব্য দিচ্ছেন। এসময় তিনি আরও বলেন, বই চুরির ঘটনায় অভিযুক্ত অন্য তিন শিক্ষক ও অফিস সহায়ক প্রাধন শিক্ষক মহসিনের ফোন পেয়ে ঘটনাস্থলে এসেছে বলে জানালেও তদন্তে তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম, পরিচালনা পরিষদের সদস্য মোহাম্মদ বজল হক, মোহাম্মদ আইয়ুব, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তসলিম হায়দার, সাইদুল হক সুমন, শাহ আলম, আবু বক্কর, এম এ রাসেল প্রমূখ।

 

উল্লেখ্য ২৮ জুন রাতে ফতেপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় হতে মাধ্যমিকের প্রায় ৪ মেট্টিক টন সরকারি বই চুরির সময় স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খবর দিলে ১ জুলাই উপজেলা একাডেমিক সুপারভাইজার বাদী হয়ে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ মহসিনসহ ৩ জন সহাকরী শিক্ষক এবং ১জন অফিস সহায়ককে আসামী করে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়