আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

ফ্যান চলছে কিন্তু চেয়ার খালি!

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ ০৪:১৪:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

একদিকে বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনা, অন্যদিকে রেলওয়ের সদর দফতর সিআরবিতে উদাসীনতা। দীর্ঘ সময় ধরে ফ্যান, বৈদ্যুতিক বাল্ব জ্বালিয়ে কোথাও যেন উধাও হয়ে গেছেন তারা।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুর ১টায় সিআরবিতে অবস্থিত রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দফতর ঘুরে এসব চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, চিফ কমার্শিয়াল ম্যানেজারের (পূর্ব) কার্যালয়ের উন্নয়ন শাখার ১১০ নম্বর কক্ষে কেউ নেই। কিন্তু দুইটি সিলিং ফ্যান ও একটি টেবিল ফ্যান চলছে। আধা ঘণ্টা অপেক্ষা করেও কাউকে পাওয়া যায়নি। সেখানে অনবরত চলছিল ফ্যানগুলো। পাশের রুমে এ শাখার ফটোকপি মেশিন। সেখানেও দীর্ঘ সময় ধরে চলছিল একটি ফ্যান। সেখানেও কারো দেখা নেই।  

পিএ টু সিসিএম (পূর্ব) সাবিনা ইয়াসমিনের ১০৮ নম্বর কক্ষ। সেখানেও দীর্ঘ সময় ধরে দুইটি ফ্যান চলছিল। কেউ ছিল না সেখানেও।  

আইন দফতরের (পূর্ব) ১১২ নম্বর কক্ষে মাত্র একজন কর্মকর্তা উপস্থিত। বাকি ৭ থেকে ৮টি চেয়ার ফাঁকা। কিন্তু রুমের সব কটি ফ্যান তখন চলছিল। নিচতলায় ১১৮ নম্বর কক্ষে একজন নারী কর্মকর্তা রয়েছেন, কিন্তু ফ্যান চলছে দুইটি।  

১২৫ নাম্বার কক্ষে চিফ এস্টেট অফিসের প্রধান সহকারী রহিমা বেগমের অফিসে দুইজন নারী উপস্থিতি। ফাঁকা রয়েছে ৫ থেকে ৬টি চেয়ার। অথচ দুইজনের জন্যই দুইটি সিলিং ফ্যান আর তিনটি টেবিল ফ্যান চলছিল।  

চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্টের (পূর্ব) কার্যালয়ের ১০৫ নম্বর কক্ষে ১৫টি চেয়ারের জন্য ১১টি ফ্যান চলছিল। কিন্তু উপস্থিত আছেন মাত্র ৪ জন।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন বলেন, সরকারের নির্দেশনা অনুয়ায়ী আমরা আজই নির্দেশনা দিয়েছি। আপনার মাধ্যমে যে তথ্য পেয়েছি তাদের আমরা সতর্ক করবো।

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়