আজ সোমবার ১ জুলাই ২০২৪, ১৭ই আষাঢ় ১৪৩১

ফটিকছড়ির ৩ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ৩ ডিসেম্বর ২০২৩ ০৬:২৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের ৪ জন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়ন বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। এরা হলেন, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ শাহজাহান, ব্যবসায়ী মোহাম্মদ গোলাম নওশের আলী ও মোহাম্মদ রিয়াজ উদ্দিন চৌধুরী। এছাড়া বর্তমান সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, সংরক্ষিত মহিলা এমপি খাদিজাতুল আনোয়ার সনিসহ ৯ প্রার্থীকে বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মো. ফখরুজ্জামান।

 

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয় বলে নিশ্চিত করেছেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী। তিনি বলেন, স্বতন্ত্রপ্রার্থীর ক্ষেত্রে মোট ভোটারের এক শতাংশ ভোটারের সই নির্বাচন কমিশনে জমা দিতে হয়। কিন্তু এসব প্রার্থীরা জমা দেওয়া ভোটারের স্বাক্ষর ‘ত্রুটিপূর্ণ’ হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা চাইলে নির্দিষ্ট তারিখের মধ্যে আপিল করার করতে পারবেন।

 

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বৈধ প্রার্থী হিসেবে থাকলেন আওয়ামী লীগের খাদিজাতুল আনোয়ার সনি ও তরীকত ফেডারেশনের সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী ছাড়াও সুপ্রিম পার্টির চেয়ারম্যান (বিএসপি) শাহজাদা সৈয়দ সাইফুদ্দিন আহমদ, স্বতন্ত্র প্রার্থী সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব, বিকল্প ধারা বাংলাদেশের মজহারুল হক শাহ চৌধুরী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মীর মুহাম্মদ ফেরদৌস আলম, জাতীয় পার্টির শফিউল আজম চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান 

এমএ মতিন ও একই দলের নেতা মুহাম্মদ হামিদুল্লাহ (ইসলামিক ফ্রন্ট)। 

 

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, যাচাই-বাছাই ১-৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর।