আজ বুধবার ২২ মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১

ফটিকছড়িতে মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির সূর্যগিরি আশ্রম শাখার দুস্ত সেবা কার্যক্রম সম্পন্ন

সালাহউদ্দিন জিকু | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ ০৮:০০:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ ফটিকছড়ির হাইদচকিয়া সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বিশ্বঅলি শাহানশাহ হযরত মাওলানা সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর আসন্ন ১০ পৌষ খোশরোজ শরীফের প্রস্তুতি সভা, মওলা হুজুরের আগমন স্মরণে ও আশ্রমের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দুঃস্থ সেবা কার্যক্রমের আওতায় শীতবস্ত্র বিতরণ এবং শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত ১৭ নভেম্বর (বুধবার) ফটিকছড়ি হাইদচকিয়া সূর্যগিরি আশ্রম শাখার প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তরুণ কুমার আচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবির সাবেক উপাচার্য, বরেণ্য সমাজবিজ্ঞানী, শিক্ষাবিদ প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আশ্রমের অধ্যক্ষ লায়ন ডা. বরুণ কুমার আচার্য (বলাই)। মূখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও চেয়ারম্যান ইংরেজী বিভাগ প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য।

দীমান দাশ ও অগ্নি নীলা শর্মার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উম্মুল আশেকিন মনোয়ারা বেগম এতিমখানা ও হেফজখানার শিক্ষক মাওলানা হাফেজ আবুল কালাম, বাবু গৌতম সেবক বড়ুয়া, মোহাম্মদ নাজমুল হুদা, মো. ওমর ফারুখ, মো. কামাল উদ্দিন,  হাফেজ আবুল কাশেম, ডা. সামিউল করিম, ফটিকছড়ি ডিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক এন.এম. রহমতুল্লাহ, হারুন ভান্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন মীল কামাল উদ্দিন, মাস্টার কবির আহমদ, মো. জয়নাল আবেদীন জুলু, বিশিষ্ট সংগঠক নোমান উল্লাহ বাহার। 

প্রধান অতিথি বলেন, মানব কল্যাণ নিশ্চিত করা মাইজভাণ্ডারী দর্শণের মৌলিক শিক্ষা।

এসময়  ৩০০ জনকে শীতবস্ত্র বিতরণ, ৮০ জনকে শিক্ষা সামগ্রী, ৫ জনকে বিবাহের জন্য নগদ অর্থ সহায়তা, ৪ জন ক্যান্সার রোগীকে চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা এবং সাংগঠনিক কর্মকান্ডের জন্য ১২ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।  সূর্যগিরি আশ্রমের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পরিশেষে কেক কাটা হয়।



সবচেয়ে জনপ্রিয়