আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

ফটিকছড়িতে বেড়েছে গরু চুরি! জনতার হাতে আটক ৩ গরুচোর!

সালাহউদ্দিন জিকু, ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১২ ডিসেম্বর ২০২১ ০৩:০৫:০০ অপরাহ্ন | চট্টমেট্টো
সিসিটিভিতে ধারণকৃত পি-কাপে গরু চুরির দৃশ্য

ফটিকছড়ি উপজেলায় বেড়েছে গরু চুরি। কখন গোয়াল থেকে গরু চুরি হয় এই আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন এলাকার অনেক মানুষ। প্রতিরাতেই কোনো না কোনো এলাকায় হানা দিচ্ছে সংঘবদ্ধ চোরের দল। উপজেলার লেলাং ইউনিয়নের হলইদ্দ্যার বাড়ী ও ফটিকছড়ি পৌরসভাধীন ৪নং ওয়ার্ডের জোলারভিটা এলাকা থেকে ৫টি গরু চুরি হওয়ার খবর পাওয়া গেছে। সুন্দরপুর পাঁচপুকুরিয়া থেকে আব্দুল করিম নামের এক ব্যক্তি দৈনিক সাঙ্গু'কে মুঠোফোনে জানান, শুক্রবার রাতে তার গোয়াল ঘর থেকে একটি গরু পি-কাপে করে নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য ৫৫ হাজার টাকা। এছাড়াও গত বুধবার রাতে ভূজপুর থানাধীন নারায়ণহাট ইউনিয়নের শৈলকুপা এলাকা থেকে আবুল হোসেন নামের এক ব্যক্তির অর্ধলক্ষ টাকা দামের গরু গভীর রাতে ঘোয়াল ঘর থেকে চুরি করে নিয়ে যায় চোরের দল।

উপজেলা কৃষকলীগের প্রচার সম্পাদক মুহাম্মদ তারেক বলেন, আমাদের পাড়ার কৃষক আবু তাহেরের ৩টি গরু গোয়াল ঘর থেকে মিনি ট্রাক যোগে নিয়ে গেছে চোরের দল। যার দৃশ্য  সিসিটিভির ক্যামেরায় ধরা পড়েছে। দরিদ্র এ কৃষক সহায় সম্বল হারিয়ে এখন প্রায়  দিশেহারা।

লেলাং ইউপি সদস্য মোঃ রফিক  ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,পুলিশের নজরদারির অভাব আর রাত্রিকালীন নিয়মিত টহল না থাকার কারণে চুরি ঠেকানো যাচ্ছে না। সংঘবদ্ধ চোরের দল নানা কৌশলে একের পর এক চুরি করে যাচ্ছে।

ক্ষতিগ্রস্ত একাধিক ব্যক্তি জানান, গরুর ঘর থেকে রশি কেটে অথবা খুলে মিনিট্রাক-পিকিআপে তুলে নিয়ে যায়। তবে এসব ঘটনায় গরু চোরদের গ্রেফতার করতে না পারায় একের পর এক চুরির ঘটনা ঘটছে।

এদিকে উত্তর ফটিকছড়ির বাগানবাজারে তিন গরুচোরকে আটক করে উত্তম মধ্যম দিয়ে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। ৮ ডিসেম্বর গভীর রাতে ভূজপুর থানাধীন বাগানবাজার ইউপির ৪নং ওয়ার্ডস্থ রাজারঘাট বাজার থেকে তাদের আটক করে এলাকাবাসী। আটককৃতরা হলেন, মধুপুরের হাতির খেদা এলাকার হারুন সওদাগরের পুত্র মোশাররফ (২০), নাতি আকতার হোসেন(২০), বটতলী এলাকার আবুল কালামের পুত্র ডিজে কামরুল(২৮)। এসময় তাদের কাছ থেকে একটি গরু উদ্ধার করা হয়েছে।

ভুজপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী জানান, আটক ৩ জনই পেশাদার চোর।  তাদের বিরুদ্ধে আইনানুগ  ব্যবস্থা নেয়া হবে।

 



সবচেয়ে জনপ্রিয়