আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

ফটিকছড়িতে নির্বাচন পরবর্তী সহিংসতাঃ ইউপি সদস্যকে কুপিয়ে জখম, অস্ত্রসহ আটক -০১

ফটিকছড়ি প্রতিনিধি | প্রকাশের সময় : রবিবার ১৪ নভেম্বর ২০২১ ০২:৪৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়িতে নির্বাচন পরবর্তী সহিংসতায় আব্দুল হালিম সবুজ নামে এক ইউপি মেম্বার প্রার্থীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের কর্মীরা। এর আগে দিপু নামের এক ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে আহত করা হয়। এছাড়া রিপন নামের এক যুবককে অস্ত্রসহ আটক করেছে পুলিশ। ১৩ নভেম্বর(শনিবার) দুপুর সাড়ে ১২টার দিকে ফটিকছড়ি উপজেলার উত্তরে বাগানবাজার ইউনিয়নের গার্ডের দোকান এলাকায় এসব ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, গত ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়া ইউপি নির্বাচনে বাগানবাজার ইউনিয়নে জয়লাভ করেন স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন সাজু। এরপর থেকে এলাকায় তাণ্ডব শুরু করে তার অনুসারীরা। গত ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রুস্তম আলীকে গৃহবন্দি করে রাখার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। বাগানবাজার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন করা আব্দুল হালিম সবুজ চেয়ারম্যান প্রার্থী রুস্তম আলীর অনুসারী হওয়ায় শনিবার দুপুরে তাকেও কুপিয়ে জখম করে সাজুর অনুসারীরা। স্থানীয় গার্ডের দোকান এলাকার একটি দোকানে চা খাওয়ার সময় সাজুর অনুসারী জয় দে’র নেতৃত্বে কয়েকজন এসে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে । পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া। আঘাত গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রুস্তম আলী দৈনিক সাঙ্গুকে বলেন, নির্বাচন শেষ হওয়ার পর থেকে নতুন নির্বাচিত হওয়া চেয়ারম্যান শাহাদাত হোসেন সাজুর অনুসারীরা আমার বাড়িতে কাউকে আসতে দিচ্ছে না, বাড়ি থেকেও কাউকে বের হতে দিচ্ছে না। বাজার সদাই নিয়ে আমার গাড়ির ড্রাইভার বাড়ির ভিতর প্রবেশ করতে চাইলে তাকেও মারধর করে। এক কথায় আমাকে ঘরবন্দি করে রেখেছে। রুস্তম আলী বলেন,এই ঘটনার সবকিছুই পুলিশ জানে। তারপরও কোনো উদ্যোগ গ্রহন করছেনা পুলিশ।

বাগানবাজার ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান সাজু বলেন, আমার বিরুদ্ধে যে সব অভিযোগ করা হচ্ছে সব কিছুই মিথ্যা ও বানোয়াট। এইসব ভিত্তিহীন। নির্বাচনের সময় যাদেরকে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার সুযোগ দেয়নি তারাই সব কাজ করছে। আমার দ্বারা যদি কোন ঘটনা হয়ে থাকে তাহলে থানায় তো অভিযোগ দিতে পারে। 

এদিকে, সবুজকে কুপিয়ে জখম করার ঘণ্টাখানেকের মধ্যে একই এলাকা থেকে রিপন (২৫) নামের সন্দেহভাজন এক জনকে ১টি এলজি ও দুই রাউন্ড কার্তুজসহ আটক করেছে ভুজপুর থানা পুলিশ। আটক রিপন খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানার অযোদ্ধা গ্রামে জাফর আহমদের ছেলে।

ভুজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহাব উদ্দিন বলেন, রিপন নামে একজনকে আটক করা হয়েছে। এসময় তার সাথে থাকা একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর থেকে আরও তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।