আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
চাঁদাবাজির প্রতিবাদ করায়

ফটিকছড়িতে ইউপি সদস্যকে পিটিয়ে জখম

ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ৩ মার্চ ২০২৩ ০৬:২০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

 

চাঁদাবাজির প্রতিবাদ করায় পারভেজ নামে এক ইউপি সদস্যকে পিটিয়ে জখম করেছে ফটিকছড়ি বাগান বাজার ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন সাজুর চাঁদাবাজ বাহিনী। ২ মার্চ (বৃহস্পতিবার) সন্ধ্যায় উপজেলার বাগানবাজার ইউনিয়নের চিকনছড়া রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।  পরে আহত পারভেজ মেম্বারের আত্মচিৎকার শুনে পথচারীরা তাঁকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করেছে। হামলার শিকার পারভেজ উপজেলার দাঁতমারা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য।

 

দাঁতমারা ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য কামরুজ্জামান কমল জানিয়েছেন, বাগান বাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজু পারবেজ মেম্বারকে ফোন করে ডেকে নিয়ে তার পোষা সন্ত্রাসী বাহিনী দিয়ে এ ঘটনা ঘটিয়েছে। কমল জানান, গত ১৯ জানুয়ারী ফেনী খাগড়াছড়ি সড়কের বাগান বাজার ইউনিয়নের চিকনছড়া রাবার বাগান এলাকায় একটি ট্রাকের সাথে মোটর সাইকেলের সংঘর্ষে নাছির নামে এক যুবক নিহত হয়েছিল।  নিহত নাছিরের বাড়ী দাঁতমারা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের গ্রামপাড়া এলাকায়।  ট্রাকটি ছিল রামগড় উপজেলার একটি ইটভাটা মালিকের। এ ট্রাক দিয়ে পারভেজ মেম্বার ইট পরিবহন করতেন। দুর্ঘটনার পর পরই সাজু চেয়ারম্যানের লোকজন ট্রাকটি লুকিয়ে ফেলে। পরবর্তীতে দাঁতমারা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জানে আলমের হস্তক্ষেপে সাজুর লোকজন ট্রাকটি ফেরত দিতে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে।  এসময় পারভেজ মেম্বার সাজুর কাছে ট্রাকটি আনতে গেলে সাজু তাঁর লোকজনের সাথে কথা বলতে বলেন।  সে সময় মিলন নামের সাজুর এক লোকের মধ্যস্থতায় ১০ হাজার টাকার বিনিময়ে ট্রাকটি ছাড়িয়ে আনেন। পরবর্তীতে এ ঘটনার বিষয়ে সাজুকে অভিযুক্ত করে বক্তব্য দেন দাঁতমারা ইউপির চেয়ারম্যান জানে আলম এবং ভুক্তভোগী পারভেজ মেম্বার।

পারবেজের পরিবার জানায়, বৃহস্পতিবার চেয়ারম্যান সাজু মুটোফোনে পারভেজ মেম্বারকে চাঁদার বিষয়টি মিটমাট করার জন্য বাগান বাজারে ডেকে নিয়ে যায়। বিকাল সাড়ে পাঁচটায় এ বিষয়ে বাগান বাজার ইউনিয়ন পরিষদে বিষয়টি নিয়ে বৈঠক হওয়ার কথা।  চেয়ারম্যানের আশ্বাসে পারভেজ সেখানে গিয়ে চেয়ারম্যান সাজুকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।  এর কিছুক্ষণ পর সাজুর পোষা চাঁদাবাজ সিন্ডিকেটের কয়েকজন সদস্য এসে পারভেজকে কথা বলবে বলে পাশের রাবার বাগানে নিয়ে বেধড়ক লাঠিপেটা করে গুরুতর জখম করে। মুমুর্ষ অবস্থায় তাঁকে রাবার বাগানে ফেলে দিয়ে চলে যায় সন্ত্রাসীরা।  পরে পারভেজ মেম্বারের আত্ম চিৎকার শুনে পথচারীরা তাঁকে উদ্ধার করে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর চমেক হাসপাতালে ভর্তি করায়। 

দাঁতমারা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জানে আলম  বলেন, চাঁদাবাজির প্রতিবাদ করায় সাজু চেয়ারম্যান কৌশলে ডেকে নিয়ে নিজের পোষা চাঁদাবাজ বাহিনী দিয়ে পারভেজ মেম্বারকে হত্যার উদ্দেশ্য পিটিয়ে জখম করেছে।  তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

 

এ ব্যাপারে ভুজপুর থানার ওসি হেলাল উদ্দিন ফারুকী বলেন, জরুরী হটলাইন নাম্বারে ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে তার আগেই স্থানীয়রা পারভেজকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। তবে এ ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি। 

 

অভিযোগের বিষয়ে চেয়ারম্যান শাহদাত হোসেন সাজু বলেন, তাকে ফোন করে ডেকে নেয়ার বিষয়টি সঠিক নয়। আমি শহরে আছি। তাকে মারধরের বিষয়টি শুনেছি।

উল্লেখ্য, বিগত ইউপি নির্বাচনের পর থেকে বাগান বাজার এলাকায় সাজুর লোকজন প্রতিপক্ষের উপর হামলা, মামলা এবং জিম্মি করে চাঁদা আদায় করে আসছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়।