আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

প্রতারণা মামলায় বডি বিল্ডার্স হারুনের ৪ বছরের সাজা

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শুক্রবার ১৩ মে ২০২২ ১১:৪৫:০০ পূর্বাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

লোহাগাড়া উপজেলার আধুনগর সর্দানী পাড়ার মৃত সিদ্দিক আহমদের ছেলে হারুনর রশিদ প্রকাশ বডি বিল্ডার্স হারুনের বিরুদ্ধে দেশ সেরা রপ্তানীকারক শিল্প প্রতিষ্ঠান নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লি: এর সাথে প্রতারনা ও ৯৩ লাখ টাকা হাতিয়ে নেওয়ায় ঢাকার মতিঝিল থানায় দায়ের করা মামলায় ৪ বছর বিনাশ্রম কারদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন আদালত-১৪। মামলা নং-৩৩।

 

গত ১০ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন আদালত-এ দীর্ঘ শুনানীতে হারুনর রশিদ প্রকাশ বডি বিল্ডার্স হারুনের বিরুদ্ধে দ-বিধি- ৪২০ ধারায় দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক মো: মোশাররফ হোসেন এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট হিমেল।

 

বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট হিমেল জানান, নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সাথে প্রতারানা ও অর্থ আত্মসাতের মামলায় প্রতিষ্ঠিানের নির্বাহী পরিচালক মো. শহীদুল্লাহ চৌধুরী  ঢাকাস্থ মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় হারুনর রশিদ প্রকাশ বডি বিল্ডার্স হারুন গ্রেপ্তার হন। জামিনে বের হয়ে আত্ম গোপনে চলে যায়। এছাড়া দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। বিজ্ঞ আদালতে প্রতারণার বিষয়টি প্রমাণিত হওয়ায় বিবাদীকে ৪ বছরের কারদ- ও ১০ হাজার টাকা জরিমা করেন। জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত হবে। গ্রেপ্তারের পর থেকে এ আদেশ কার্যকর হবে বলেও জানান তিনি।