আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
কক্সবাজারে বাপার কর্মী সভা

পরিবেশ-প্রকৃতি ধ্বংসকারীদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম চলবে

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : বুধবার ১৭ জানুয়ারী ২০২৪ ১১:৪৬:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের প্রাণ-প্রকৃতি ও সৌন্দর্য রক্ষায় আমরা অনড়। যারা প্রকৃতি ধ্বংস করতে চায় তাদের বিরুদ্ধে আমাদের আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে। মৃত্যু ছাড়া পরিবেশযোদ্ধাদের স্তব্ধ করা যাবে না।  

 

বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কক্সবাজার আয়োজিত পরিবেশকর্মীদের সভায় বক্তারা এমন মন্তব্য করেন।

 

তারা আরো বলেন, যারা পরিবেশ রক্ষায় আন্দোলন করছে তারা এই প্রজন্মের মুক্তিযোদ্ধা। নতুন প্রজন্মের পরিবেশযোদ্ধারা ভয় ভীতিকে তোয়াক্কা করে না। 

 

বাপা কারো বিপক্ষে না। আমরা উন্নয়নের পক্ষে। সরকারি আইনের পক্ষে। 

 

সংগঠনের জেলা সভাপতি সাংবাদিক এইচএম এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাপার কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও বেনের প্রতিষ্ঠাতা সভাপতি ড. নজরুল ইসলাম। 

 

তিনি বলেন, নদী আমাদের মা। মায়ের সাথে এমন বিরূপ আচরণ বিশ্বের কোথাও দেখিনি। যারা পরিবেশের ক্ষতি করে তারা দেশের শত্রু। প্রকৃতির চিরদোষমন।

 

আন্দোলন, সংগ্রামের মাধ্যমেই পরিবেশকর্মীদের বিজয় আসে।

 

উপস্থিতির উদ্দেশ্যে ড. নজরুল ইসলাম বলেন, বাপা কারো সাথে বেঈমানি করে না। আমরা স্বাধীন। দেশের জন্য কাজ করি। কারো তাঁবেদারি করি না। 

 

পরিবেশ রক্ষার আন্দোলন চালিয়ে যেতে হবে বলে জানান তিনি। 

 

সেই সঙ্গে কক্সবাজারকে বাপার ঘাঁটি করার ঘোষণা দেন ড. নজরুল ইসলাম।

 

বাপার জেলা সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিমের সঞ্চালনায় কর্মী সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বাপার কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আলমগীর কবির। 

 

পরিবেশ ও প্রাণ প্রকৃতি রক্ষার দাবিতে বক্তব্য দেন, জেলা বাপার সাবেক সাধারণ সম্পাদক পালসের প্রধান নির্বাহী সাইফুল ইসলাম চৌধুরী কলিম, সহসভাপতি মোরশেদুর রহমান খোকন,  স.ম. ইকবাল বাহার চৌধুরী, ইমাম খাইর, বাংলাদেশ নদী পরিব্রাজক দলের সাধারণ সম্পাদক ইসলাম মাহমুদ, পরিবেশ সংগঠক জাফর আলম দিদার, কল্লোল দে চৌধুরী, ইলিয়াছ মিয়া প্রমুখ। 

 

কর্মী সভায় বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দ বক্তৃতা দেন। তারা পরিবেশ রক্ষায় নিজেদের বিলিয়ে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।