আজ শনিবার ৫ অক্টোবর ২০২৪, ১৯শে আশ্বিন ১৪৩১

পথ বন্ধ করে ৬ পরিবারকে অবরুদ্ধ,থানায় লিখিত অভিযোগ

রাঙ্গুনিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ ডিসেম্বর ২০২৩ ০৩:৫৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চলাচলের পথ বন্ধ করে ৬ পরিবারকে দুই ঘন্টা অবরুদ্ধ করার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) রাতে ৬ পরিবারের পক্ষে সাংবাদিক আব্বাস হোসাইন আফতাব রাঙ্গুনিয়া থানায় লিখিত অভিযোগটি করেন। অভিযোগে মো. ফজলুল কবিরসহ ৭ জনকে বিবাদী করা হয়েছে। অভিযোগকারী ও অভিযুক্তদের বাড়ি রাঙ্গুনিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড সৈয়দবাড়ি এলাকায়। পুলিশ ঘটনার বিষয়ে তদন্ত করার কথা জানিয়েছে।                  থানায় দায়ের করা অভিযোগে জানা যায়, ২০ ডিসেম্বর সকালে পরিবারের পুরুষ সদস্যরা ব্যক্তিগত কাজে ঘর থেকে বের হয়। সবাই বের হওয়ার সাথে সাথে সকাল অনুমান ১১ টার দিকে সময় অভিযুক্তরা মিলে উল্লেখিত বাদীসহ ৬ পরিবারের ৪০ বছর যাবত চলাচলের রাস্তার মাঝখানে খুঁটি পুঁতে ঘেড়া দিয়ে বন্ধ করে দেয়। এই সময় ঘরের আশেপাশে বিবাদীরা ঘরে থাকা নারী ও শিশু সদস্যদের ঘর থেকে বের না হওয়ার জন্য  ভয়-ভীতি দেখিয়ে মহড়া দেয়। পরে দুপুর অনুমান ১ টার দিকে ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কপিল উদ্দিন সিকদারকে জানালে তিনি ঘটনাস্থলে যান। এর পরপরই খবর পেয়ে রাঙ্গুনিয়া থানার এসআই মো. মাঈন উদ্দিনও যান। পরে তাঁদের উপস্থিতিতে বিবাদীরা খুঁটিসহ ঘেড়াবেড়া তুলে নেয়। দুই ঘন্টা অবরুদ্ধ থাকার পর বাদীর পরিবারে লোকজন ঘর থেকে বের হয়। 

 

সাংবাদিক আব্বাস হোসাইন বলেন, অভিযুক্তদের মধ্যে এক আসামী জামিনে আসার পর এই ঘটনা ঘটিয়েছে। ভবিষ্যতে তারা নানা উচ্ছৃঙ্খল আচরণ করতে পারে। আইনি সহায়তার জন্য থানায় লিখিত অভিযোগ করেছি।  

 

অভিযুক্ত মো. ফজলুল কবির চলাচলের রাস্তাটি তাদের দাবি করে বলেন, " আমাদের বিরুদ্ধে মামলা করার কারনে পথ বন্ধ করে দিয়েছি।"        

 

জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী বলেন, " অভিযোগটি তদন্ত করতে একজন অফিসারকে দেয়া হয়েছে। তিনি তদন্ত করবেন।"