আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

পটিয়ায় ৬ নিহতের ৮দিন পর একই স্থানে ঝড়লো আরও দুই প্রাণ

পটিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ ০৯:২৬:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের পটিয়ায় সপ্তাহ না যেতেই ফের তেলবাহী লরিচাপায় দুই সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে উপজেলার ভাইয়ের দিঘীর পাড় এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার কচুয়াই ইউনিয়নের ৪নং ওয়ার্ড নুরুল হাকিম মুন্সির বাড়ির মো. জাহাঙ্গিরের পুত্র মো. ইমন ও একই ইউনিয়নের ২নং ওয়ার্ড এলাকার মো. ইলিয়াসের পুত্র মামুনুর রশিদ(২২)। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ছাত্র। তারা সম্পর্কে প্রতিবেশী ও বন্ধু হয়। ইমন ও মামুনুরের প্রতিবেশি মো.মহিউদ্দিন জানান, মঙ্গলবার বিকেল ৪টার দিকে সাইকেল নিয়ে তারা তিনজন কমলমুন্সির হাট একটি ব্যাংকের বুথে টাকা তুলতে যান। টাকা তুলে আসার পথ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপর একটি তেলবাহী লড়ি তাদের সাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই তারা মারা যান।

 সাইকেলে থাকা প্রত্যক্ষ্যদর্শী মো. মিসকাত জানান, কমলমুন্সিরহাট থেকে ভাইয়ের দিঘী পাড় এলাকায় চা খেতে  যাওয়ার পথে চট্টগ্রাম শহর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসা বেপোরোয়া গতির একটি লড়ি (চট্টমেট্টো-ঢ-০১-০০০৬) কমলমুন্সিরহাটস্থ ভাইয়ের দিঘীর পাড় এলাকায় আসলে তাদের দুইটি সাইকেলকে চাপা দিলেই ঘটনাস্থলেই মামুন ও ইমন মারা যান। গাড়িটিকে ধরতে মিসকাত দৌড়ে গিয়ে তার সাথে থাকা সাইকেলটি লরির সামনে ফেলে দিলে লড়িটি আটকে যায়। এরপর স্থানীয়রা এসে তেলবাহী লরিটিকে জব্দ করে। এবং ঘটনাস্থলেই নিহত হওয়া দুইজনকে পটিয়া ফায়ার সার্ভিসের সহযোগিতায় উদ্ধার করে। পরে পটিয়া থানার ওসি তদন্ত রাশেদুল ইসলাম ও স্থানীয় চেয়ারম্যান জসিম উদ্দিন ঘটনাস্থলেই গিয়ে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন।

এ বিষয়ে হাইওয়ে পুলিশ ফাড়িঁর সেকেন্ড অফিসার মো. আনিস জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় গাড়িটি এবং গাড়িতে থাকা চালককে আটক করে থানায় নিয়ে আসা হয়। আটককৃত চালক ও গাড়িটির বিরুদ্ধে মামলা দেওয়ার কাজ প্রক্রিয়াধীন আছে।

এ বিষয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রাশেদুল ইসলাম জানান, গাড়ির চালকের যাতে সর্বোচ্চ শাস্তি হয় তার জন্য প্রশাসন কাজ করবেন। তিনি আরো জানান, সড়কটি চার লাইন না থাকায় এই সড়কে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা ঘটছে। একটায় কারন । এদিকে ইমন ও মামুনুরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এলাকাজুড়ে। 

উল্লেখ্য, এর আগে গত ১১ জুলাই সোমবার রাত আটটার দিকে এখই এলাকায়  বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে স্বামী স্ত্রীসহ ৬ জন নিহত হয়। এবং এতে নারী ও শিশুসহ আরো ১০ জন আহত হয়।