আজ বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ই আশ্বিন ১৪৩১

পটিয়ায় আওয়ামীলীগের সাবেক সভাপতিকে গাছের সাথে বেঁধে মারধর,দু'পক্ষের সংঘর্ষে

সাঙ্গু ডেস্ক: | প্রকাশের সময় : শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ ০৯:১২:০০ অপরাহ্ন | জাতীয়
 
 
পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নে ইফতার মাহফিলে ব্যানারে নাম দেওয়াকে কেন্দ্র ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সাথে বেঁধে মারধর ও এ সময় দু'পক্ষের  সংঘর্ষে আহত হয়েছে প্রায় ১০ জন ।
 
আজ শুক্রবার দুপুরে  উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ব্রাহ্মণঘাটাস্থ গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।
 
এ ঘটনায় গুরতর আহত অবস্থায় ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরে চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতাল (চমেকে) নিয়ে যাওয়া হয়।
 
 জানা যায়, হাইদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয় গাউছিয়া কমিউনিটি সেন্টারে। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল পটিয়ার সাংসদ হুইপ সামশুল হক চৌধুরীর।ইউপি চেয়ারম্যান বিএম জসিমের নাম ব্যানারে না থাকায় দ্বন্ধের সুত্রপাত ঘটলে চেয়ারম্যান জসীমের অনুসারীরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সাথে বেঁধে মারধর করে।
 
হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম জুলু জানান," বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হওয়ায় ইউনিয়ন আওয়ামীলীগ উনাকে ইফতার মাহফিলে দাওয়াত দেয়নি। এতে তিনি ক্ষিপ্ত হয়ে ৩০-৩৫জন লোক নিয়ে অনুষ্টানস্থলে এসে ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মাহমুদুল হক হাফেজকে সহ বিভিন্নজনকে গালাগালি করতে থাকেন। এক পর্যায়ে  সাবেক একজন মেম্বার জিতেন গুহকে ঘুষি মেরে দেন। এসময় উনার সাথে থাকা বাকি লোকজন জিতেন গুহকে টেনে হিচড়ে বাইরে নিয়ে গাছের সাথে বেধে মারধর করে রক্তাক্ত করে ফেলে।"
 
হাইদগাঁও ইউপি চেয়ারম্যান বিএম জসিমের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন , জিতেন গুহ সভাপতি থাকার সময় সরকারি ঘর, টিওবওয়েল, চাকরি দেয়ার কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে প্রতারণা করে টাকা আত্মসাৎ করেছে। ওই লোক গুলো তাকে পেয়ে টাকা ফেরত দিতে বলে মারধর করে। আমি ঘটনাস্থলে উপস্থিত থাকায় জিতেনকে বাঁচাতে পেরেছি। আমি না থাকলে অবস্থা খারাপ হয়ে যেত।।"
 
এবিষয়ে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। যারা এ ঘটনায় জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।