আজ রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

পটিয়ার বিট পুলিশিং সভায় ওসি রেজাউল এখন আর থানায় গিয়ে জিডি করতে হবেনা

গিয়াস উদ্দিন, পটিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২০ জুন ২০২২ ০৭:০৬:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

পটিয়ায় আইনশৃঙ্খলা বিষয়ক বিট পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে ওসি রেজাউল করিম মজুমদার বলেন, পুলিশ ইচ্ছে করলেই একার পক্ষে মাদকমুক্ত সমাজ গঠন করতে পারবে না। মাদকমুক্ত সমাজ গড়তে হলে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তাই সবসময় আপনাদের সকলের সহযোগীতা একান্ত কাম্য। তিনি আরো বলেন, এখন আর থানায় গিয়ে জিডি করতে হবেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানার কার্যক্রমকে আধুনিকায়ন করেছে। ঘরে বসেই এখন একটি অ্যাপের মাধ্যমে রেজিষ্ট্রেশন করে অনলাইনে যে কেউ থানায় জিডি করতে পারবে।

গতকাল সোমবার দুপুরে উপজেলার কচুয়াই ইউনিয়ন পরিষদের মিলনায়তনে আয়োজিত এ সভায় তিনি এসব কথা বলেন।

ইউপি চেয়ারম্যানে এসএম ইনজামুল হক জসিমের সভাপতিত্বে ও সচিব মিল্টন চৌধুরীর সঞ্চালনায় 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিট কর্মকর্তা পটিয়া থানার পরিদর্শক বিলাল আকন্দ, সাবেক প্যানেল চেয়ারম্যান সাইফুল ইসলাম, মো. নাজিম উদ্দিন, সংরক্ষিত মহিলা সদস্য সেলিনা আক্তার সহ সকল ইউপি সদস্য ও গনমাণ্য ব্যাক্তিবর্গ।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান জসীম বলেন, কচুয়াই ইউনিয়নকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতন বিরোধী ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে আমরা কাজ করছি। আশাকরি খুব শিগ্রই এই ইউনিয়ন পটিয়ার মধ্যে রোল মডেল হিসেবে পরিনত হবে।

বিট কর্মকর্তা বিলাল আকন্দ বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।