আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, দুই ইউপি চেয়ারম্যানকে শোকজ

ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৪ ডিসেম্বর ২০২৩ ০২:৪৮:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ আসন ফটিকছড়ির দুইটি ইউপি কার্যালয় ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দুই ইউপি চেয়ারম্যানকে শোকজ করেছে সহকারী রিটার্নিং কর্মকর্তা। তারা হলেন, বাগানবাজার ইউপির চেয়ারম্যান শাহদাত হোসেন সাজু ও আব্দুলাহপুর ইউপি চেয়ারম্যান অহিদুল আলম জুয়েল।

 

 

২৪ ডিসেম্বর(রোববার) গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী।

 

জানা যায়, গত ২১ ডিসেম্বর সকাল ১১টায় উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীকের প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনির প্রচারণা সভা করেন। একইদিন সন্ধ্যায় ৭ টায় স্বতন্ত্র প্রার্থী এইচ এম আবু তৈয়বের নির্বাচনী প্রচারনার সভা করেন বাগানবাজার ইউপি চেয়ারম্যান সাজু। 

 

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, সরকারি অফিস ব্যবহার করে নির্বাচনী প্রচারণার অভিযোগে বাগানবাজার ও আব্দুলল্লাহপুর ইউপি চেয়ারম্যানকে নির্বাচন আচরণ বিধিমালার ৪(১) বিধি পরিপন্থী কাজ করায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে আগামী সোমবারের মধ্যে জবাব দিতে বলা হয়।

 

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আচরণ বিধিমালা প্রতিপালনে কোন ছাড় দেওয়া হবে না।