আজ সোমবার ১ জুলাই ২০২৪, ১৭ই আষাঢ় ১৪৩১
১২দিন‌ মৃত্যু যন্ত্রনায় ছটফট করে

ধান মাড়াই মেশিনের গরম পানিতে ঝলসে শ্রমিকের মৃত্যু

মাহমুদ আল আজাদ, হাটহাজারী : | প্রকাশের সময় : সোমবার ৪ ডিসেম্বর ২০২৩ ১০:৫০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

স্বপ্ন ছিল দুটি ছেলে মেয়েকে দিনমজুরের কাজ করে মানুষের মত মানুষ করবে।গরিবের ঘরে জন্ম হয়ে সংসারের দুঃখ গোছাতে প্রতিদিন এই দিনমজুরের কাজ করতো।পাহাড়ে লাকড়ি কাটা,মাটিকাটা,বাবুর্চির কাজ করত।ধান কাটার মৌসুম আসলে ভাড়ায় ধান মাড়াই মেশিন নিয়ে বিভিন্ন গ্রামে ধান মাড়াই করতো।ছোট্ট সংসারের বট গাছ হয়ে জীবন সংগ্রাম করে সংসার চালাত শ্রমিক মোহরম আলী। কিন্তু  এ দুর্ঘটনায় ধান মাড়াই মেশিনে উল্টে পুরো স্বপ্ন ভেঙ্গে দিয়েছে মোহরম আলীর। ধান মাড়াই মেশিন উল্টে খাদে পড়ে মেশিনের গরম পানি ও তেল পড়ে শরীরের বিভিন্ন অংশে ঝলসে প্রায় ১৩ দিন মৃত্যু যন্ত্রনায় ছটফট করে মোহরম আলী(৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।গতকাল (৩ ডিসেম্বর) রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সে পৌরসভার আদর্শ গ্রাম দক্ষিণ পাহাড়ের মৃত আবু তাহেরের পুত্র।তার সংসার জীবনে ১ছেলে ও ১কন্যা সন্তান রয়েছে।

 

থানা সূত্রে জানাযায়,গত (২২ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে পৌরসভা খেরুপাড়া গ্রামে ধান মাড়াই করতে মেশিন নিয়ে যাওয়ার পথে গ্রামীণ সড়কের মোড় ঘোরানোর সময় মেশিন উল্টে পড়ে যায়। এসময় মেশিনের নিচে চাপা পড়ে চালক মোহরম আলীর শরীরে গরম পানি ও তেল বিভিন্ন অংশে ছিটে গিয়ে শরীরের চামড়া পুড়ে ঝলসে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।প্রায় ১৩দিন মৃত্যু যন্ত্রণায় ছটফট করে রবিবার সন্ধ্যা  সাড়ে ৭ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার অফিসার ইনর্চাজ।

 

ওসি জানান,ধান মাড়াই মেশিন উল্টে গরম পানিতে ঝলসে নিহত হওয়া মোহরম আলীর মৃতদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেছেন এবং মৃতের পরিবারের কোন অভিযোগ না থাকায় তাদের আবেদনের প্রেক্ষিতে লাশ  দাফনের জন্য পরিবারের নিকট হস্তান্তর করা হয়। সোমবার সকাল ১১টায় জানাযা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।তার মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।