আজ সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

দোহাজারীতে ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন

মোঃ আয়ুব মিয়াজী, চন্দনাইশ | প্রকাশের সময় : শনিবার ২১ জানুয়ারী ২০২৩ ০৯:২২:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

 

 

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশের ঐতিহ্যবাহী বাণিজ্যিক উপশহর দোহাজারী পৌরসভাধীন হাজারী শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির কার্যকরী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন ২১ জানুয়ারী (শনিবার) শপিং সেন্টারের ২য় তলায় সম্পন্ন হয়েছে। 

 

নির্বাচনে দীর্ঘ মেয়াদে অপ্রতিদ্ব›দ্বী যুবলীগ নেতা ও আবুল কাশেম লেদু চেয়ারম্যান ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব লোকমান হাকিম সভাপতি ও স্বেচ্ছাসেবী সংগঠন আধাঁরে আলোর সাবেক সাধারণ সম্পাদক মুহিম বাদশা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

 

শনিবার সকাল ১০ টা থেকে একটানা বিকাল ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এই নির্বাচনে ১৩৬ জন ভোটারের মধ্যে ১৩২ জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে ভোট দেন। নির্বাচনে ২১ টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা করেন। উক্ত নির্বাচনে সভাপতি পদে মো. লোকমান হাকিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ মো. খোরশেদ আলম, আইন বিষয়ক সম্পাদক এড. সাদ্দাম হোসেন নিরব, অর্থ সম্পাদক রতন দাশ, দপ্তর সম্পাদক মো. দিলদার হোসেন , সহ-অর্থ সম্পাদক অজয় বিশ্বাস সনজয়, ধর্ম বিষয়ক সম্পাদক মো. আবদুল ওয়াজেদ, সহ-প্রচার সম্পাদক মো. রেজাউল করিমসহ ৮ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন । 

 

অপরদিকে ১৩ পদে মধ্যে সিনিয়র সহ - সভাপতি পদে হারুনুর রশিদ (তালা চাবি)- ৬৯ ভোট, ১নং সহ-সভাপতি পদে এস.এম মুছা (মোরগ)- ৭২ ভোট, ২নং সহ-সভাপতি মো. শামশুল আলম (টিউবওয়েল)- ৬৮ ভোট, সাধারণ সম্পাদক পদে মুহিম বাদশা (আনারস)- ৭৩ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে সৈকত দাশ ইমন ( মাছ)- ৭৫ ভোট, সহ সাংগঠনিক সম্পাদক পদে মো. হাবিবুল্লাহ (চায়ের কাপ)- ৬০ ভোট, প্রচার সম্পাদক পদে মো. নুরুল হুদা ( টেলিফোন)- ৬৫ ভোট, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাজ্জাদ ইসলাম জিকু ( ক্রিকেট ব্যাট)- ৬৪ ভোট ও কার্যকরী সদস্য পদে যথাক্রমে উজ্জ্বল চক্রবর্তী (আপেল)- ৯৫ ভোট, নাছির উদ্দীন (হাতপাখা)- ৯১ ভোট, রুবেল কান্তি দে (সিএনজি)-৮৫ ভোট, মো. হাবিবুর রহমান হাবিব ( প্রজাপতি)- ৭৫ ভোট এবং সুকান্ত বিশ্বাস মনি ( হারিকেন)- ৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিশেষ সূত্রে জানা যায় আগামী সপ্তাহের মধ্যে নবগঠিত কমিটির দাযীত্ব গ্রহন অনুষ্ঠিত হবে।

 

স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন মার্কেটের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং প্রশাসনের সার্বিক সহযোগিতায় উৎসব মুখর ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বিরোধ ও স্বস্তিদায়ক নির্বাচন সম্পন্ন হওয়ায় সকল সদস্য, প্রার্থী, উপদেষ্ঠা পরিষদ, প্রর্যবেক্ষক ও তত্ত্বাবধায়ক কমিটির সকল কর্মকর্তাকে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট তুষার কান্তি সিংহ হাজারী এবং  প্রিজাইডিং অফিসার প্রধান শিক্ষক বিষ্ণুযশা চক্রবর্তী ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

 

নির্বাচন পরিদর্শন করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরো, বিলুপ্ত দোহাজারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, চন্দনাইশ উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক নবাব আলী, পৌর আ’লীগের সহ-সভাপতি আসকর খান বাবু, পৌরসভা এলডিপির সাধারণ সম্পাদক লিয়াকত আলী ও আলোকিত দোহাজারীর সম্পাদক আব্দুল গফুর রব্বানীসহ প্রমুখ।

 

উল্লেখ্য ৮ জানুয়ারী থেকে ১০ জানুয়ারী পর্যন্ত প্রার্থীরা প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১২ জানুয়ারী বিকাল ৫ টা পর্যন্ত ছিল ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ সময়, ১৩ জানুয়ারী ফরম  উত্তোলন এর শেষ সময় ও প্রতীক বরাদ্দ হয়েছিল।