আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

দুদকের সহকারী পরিদর্শক পদে নিয়োগ পেলেন খুটাখালীর ইকবাল

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : শনিবার ৬ অগাস্ট ২০২২ ০২:০০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহকারী পরিদর্শক পদে নিয়োগ পেয়েছেন কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীর মোঃ সাইরিদ সেলিম ইকবাল।

গত ৩ আগস্ট তার চূড়ান্ত নিয়োগ হয়। 

খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মধ্যম গর্জনতলীর বাসিন্দা মোহাম্মদ সেলিমের ছেলে মোঃ সাইরিদ সেলিম ইকবাল ২০০৮ সালে কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন থেকে এসএসসিতে জিপিএ-৫সহ উত্তীর্ণ হন। 

২০১০ সালে চট্টগ্রাম হাজী মোহাম্মদ মহসিন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। 

২০১১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে  হেলথ ইকোনোমিকস বিষয়ে ভর্তি হন। ২০১৬ সালে অনার্স-মাস্টার্স পাশ করেন।

২০২১ সালে ভূমি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা পদে যোগদান করেন সাইরিদ সেলিম ইকবাল। এটি তার প্রথম চাকুরি। সেখানে বছর খানেক ছিলেন। ইতোমধ্যে ডাক পড়ে দুদকে। 

সাইরিদ সেলিম ইকবালরা ২ ভাই, ৪ বোন। বড় বোন রুমানা আফাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  থেকে অনার্স মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে সুইডেন আফসালা ইউনিভার্সিটিতে স্কলারশিপ নিয়ে পড়াশোনা করছেন। অপর বোন ডাঃ রোকসানা আফাজ ৩৯ তম বিসিএস ক্যাডার। বর্তমানে কক্সবাজারে চিকিৎসা সেবা নিয়োজিত। ছোট ভাই মোঃ ইব্রাহিম সিলেট শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

ছোট বোন তাজনিন সাবরিনা নওমি রাঙ্গামাটি মেডিকেল কলেজে ও তাওরিন জেনিফার ঝুমা কিশলয় বালিকা স্কুল থেকে ২০২৩ সালে এসএসসি পরীক্ষার্থী।

দুদকের মত একটি প্রতিষ্ঠানে সহকারী পরিদর্শক পদে নিয়োগ দেওয়ায় সরকারের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাইরিদ সেলিম ইকবাল।

দেশ ও মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখার স্বপ্ন তার। 

স্বচ্ছতা ও দক্ষতার সাথে যাতে দায়িত্ব পালন করতে পারেন, সেজন্য সবার দোয়া ও পরামর্শ চেয়েছেন সাইরিদ সেলিম ইকবাল।