আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

দুই কনটেইনার মদে ২৫ কোটি টাকা রাজস্ব ফাঁকির চেষ্টা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ২৪ জুলাই ২০২২ ১১:১৭:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া মদের চালানের গাড়ি সোনারগাঁও, নারায়ণগঞ্জ থেকে আটকের পর দুইটি কনটেইনারের ইনভেন্টি সম্পন্ন হয়েছে।  শতভাগ পরীক্ষায় পণ্য চালান দুটিতে ১ হাজার ৩৩০ কার্টনে বিভিন্ন ব্রান্ডের ৩১ হাজার ৬২৫ দশমিক ৫ লিটার বিদেশি মদ পাওয়া যায়।

যার শুল্কায়নযোগ্য মূল্য ৪ কোটি ৪৬ লাখ টাকা। পণ্য চালান দুটিতে মিথ্যা ঘোষণায় ২৪ কোটি ৭০ লাখ টাকার রাজস্ব ফাঁকির অপচেষ্টা হয়েছে।  

রোববার (২৪ জুলাই) সকালে এসব বিষয় নিশ্চিত করেছেন চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (এআইআর) মো. সাইফুল হক।  

তিনি জানান, কুমিল্লা ইপিজেডের হেশি টাইগার কোম্পানি লিমিটেডের নামে ২০ জুলাই টেক্সটার্ড ইয়ান অব পলিয়েস্টার ১০০ শতাংশ রিসাইকেলড পোস্ট  ঘোষণায় চীন থেকে আসা ১৯ হাজার ৬৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য কাস্টম হাউসে বিল অফ এন্ট্রি দাখিল করেছিল। গত ২০ জুলাই উভয় পণ্য চালানের শুল্কায়ন সম্পন্ন হয়। দুইটি পণ্য চালান আমদানির জন্য বেপজা থেকে ইমপোর্ট পারমিট ইস্যু করা হয়েছিল।  

একইদিন ঈশ্বরদী ইপিজেডের বিএইচকে টেক্সটাইল মিলস লিমিটেডের নামে চীন থেকে আসা রোভিং মেশিন ববিন ঘোষণায় ২০ হাজার ৭৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য বিল অফ এন্ট্রি দাখিল করেছিল। সিঅ্যান্ডএফ হিসেবে ছিল চট্টগ্রামের ডবলমুরিংয়ের ৬৯৯ কেবি দোভাষ লেনের জাফর আহমেদ।  

 

 

 



সবচেয়ে জনপ্রিয়