আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
ফটিকছড়ির দুই ইউপির ভোট সামনে রেখে উৎসবের আমেজ!

দলীয় প্রতীক না থাকায় স্বস্তিতে স্থানীয় আ' লীগের নেতা কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি : | প্রকাশের সময় : সোমবার ৫ ফেব্রুয়ারী ২০২৪ ০৭:৪৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

আগামী ৯ মার্চ অনুষ্ঠিতব্য ফটিকছড়ি উপজেলার নানুপুর ও খিরাম ইউপি নির্বাচন সামনে রেখে ইউনিয়ন দুটির সর্বত্র  বিরাজ করছে উৎসবের আমেজ। মনোয়নপত্র জমাদানের আরো সাত দিন বাকী থাকলেও বসে নেই চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের সম্ভাব্য প্রার্থীরা। 

 

নির্বাচনের প্রস্তুুতির অংশ হিসেবে সকাল থেকে গভীর রাত অবদি ঘরোয়া ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাঁদের কর্মী সমর্থকেরা। সম্ভাব্য প্রার্থীরা এলাকার  ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজেকে তুলে ধরার চেষ্টা চালাচ্ছেন। অনেকে তরুন ও নতুন প্রজন্মের ভোটারদের কাছে টানতে খেলাধুলা ও পিকনিকের মতো অনুষ্ঠান আয়োজন করে মাঠে তৎপর রয়েছেন।

 

অন্যদিকে, এবার দলীয় প্রতীক নৌকা বিহীন নির্বাচন হওয়ায় স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীদের মাঝে এক প্রকার স্বস্তিরভাব পরিলক্ষিত হচ্ছে। স্থানীয় নেতা কর্মীরা দলের এমন সীদ্ধান্তকে ইতিবাচক হিসেবে দেখছেন।

 

 স্থানীয় সরকার  নির্বাচনে  দলীয় প্রতীক স্থগিত রাখার বিষয়কে সাধুবাদ জানিয়ে খিরাম ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আব্দুল লতিফ মেম্বার বলেন -অতীতে দলের একজন নৌকা প্রতীকে নির্বাচন করছে ঠিক।  কিন্তু দলের একাধিক নেতা এসব নির্বাচনে অংশগ্রহণ করতো বলে দায়িত্বশীলদের বিপাকে পড়তে হতো। তিনি আরো বলেন এবারের  ইউপি নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় টেনশন মুক্ত হয়ে কাজ করতে পারবো।

 

জানতে চাইলে নানুপুর ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগ নেতা নুরুন্নবী রওশন বলেন এবার দলীয় প্রতীক না থাকায় মানুষের মধ্যে আগ্রহটা বেশী দেখা  যাচ্ছে।

 

ইউপি নির্বাচনে দলীয় প্রতীক না থাকা, যোগ্য প্রার্থীদের জন্য শুভ বার্তা উল্লেখ করে খিরাম ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সোহরাব হোসেন সৌরভ বলেন, ভোটের মাঠে নেতারা এবার দ্বিধাহীন ভাবে কাজ করতে পারবে।

 

জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা  অরুণ উদয় ত্রিপুরা বলেন- চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদের বিপরীতে প্রতিদিন ফরম বিতরণ চলছে। 

তিনি আরো বলেন দুটি ইউনিয়নে সুষ্টু ও সুন্দর ভোট উপহার দিতে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

 

উল্লেখ্য - গত ২৩ জানুয়ারী ফটিকছড়ির খিরাম ও নানুপুর ইউপি নির্বাচনের  তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফশিলে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারী। মননোনয়ন যাচাই বাছাই ১৫ ফেব্রুয়ারী। প্রার্থতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারীএবং প্রতীক বরাদ্দ ২৩ মার্চ। সর্বশেষ  ৯ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।