আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
চকরিয়ায় মাইকিং করে ওসির ঘোষনা

থানায় জিডি, মামলা, পুলিশ ক্লিয়ারেন্স ও অভিযোগ করতে টাকা লাগেনা

এম.মনছুর আলম,চকরিয়া : | প্রকাশের সময় : সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ ০৮:৩১:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের চকরিয়া থানায় জিডি, মামলা, পুলিশ ক্লিয়ারেন্স ও অভিযোগ করতে কোন ধরণের টাকা লাগে না এমনটা মাইকিং করে পুরো উপজেলা জুড়ে ঘোষণা দিলেন নবাগত ওসি শেখ মোহাম্মদ আলী। কেউ টাকা দাবী করলে সরাসরি ওসিকে ফোন দিতে বলা হচ্ছে। গতকাল সিএনজিতে (অটোরিকশা) মাইক বেঁধে পুরো উপজেলায় এ প্রচারণা চালানো হয়েছে। এদিকে থানার ওসির সচেতনতামূলক প্রচারণা সাধারণ মানুষ সাদরে গ্রহণ করেছেন।

 

চকরিয়া থানার নবাগত ওসি শেখ মোহাম্মদ আলী যোগদানের পর থেকে থানার আমূল পরিবর্তন এসেছে। সেবাপ্রার্থীদের সরাসরি ওসির সাথে কথাবলার পরামর্শ দেয়া হচ্ছে। অভিযোগ দিলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণে পুলিশ সদস্যরা তৎপর রয়েছে।

 

এদিকে, চকরিয়া থানার নবাগত ওসি শেখ মোহাম্মদ আলী'র এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সমাজের সর্বস্তরের শ্রেণি-পেশার মানুষ। প্রবীণ সিনিয়র সাংবাদিক ও চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি এম আর মাহমুদ বলেন, স্বাধীনতার পরবর্তী থেকে অদ্যবদি পর্যন্ত বহু ওসি এলো আর গেল। কিন্তু যেসব ওসি  কর্মরত ছিল তা কেউ এ ধরণের ব্যাতিক্রম উদ্যোগ গ্রহণ করেনি। সত্যি এ ঘটনা দৃষ্টান্ত হয়ে থাকবে। তবে কতদিন পর্যন্ত এ উদ্যোগ কার্যকর থাকে তা দেখার বিষয়।

 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, নিজের দায়িত্ববোধ থেকে এইভাবে প্রচারণার উদ্যোগ নিয়েছি। সাধারণ মানুষের মাঝে পুলিশ সম্পর্কে পজেটিভ ধারণা সৃষ্টি ও হয়রানী থেকে মুক্ত থাকতে আমি সদা সচেষ্ট রয়েছি। আশাকরি এই উদ্যোগ সফল করতে সর্বসাধারণের সহযোগীতা কামনা করছি।