আজ বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

থানচি সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকের কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) অর্থ লুট

থানচি (বান্দরবান) প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৪ এপ্রিল ২০২৪ ১১:৫৯:০০ পূর্বাহ্ন | জাতীয়

বান্দরবানের থানচিতে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকের দিন দুপুরে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনেএফ) অস্ত্র মুখে আকষ্মিক হানা দিয়ে ব্যাংক কর্মকর্তা, কর্মচারী ও উপস্থিত গ্রাহকদের জিম্মি করে ক্যাশ হতে অর্থ লুট করা হয়েছে।

 

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সকালে ৩৮ বিজিবি ব্যাটালিয়ন বলিপাড়া জোন অধিনায়ক ও পরিচালক, লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তৈমুর হাসান খাঁন পিএসসি, সাংবাদিকদের জানান, বান্দরবানের থানচি বাজার সংলগ্ন সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ০৩ এপ্রিল আনুমানিক দুপুর ১২:৪০ টা সময় সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর পোশাক পরিহিত অবস্থায় আনুমানিক ১০-১৫ জন সদস্য দেশীয় অস্ত্র নিয়ে আকষ্মিক হানা দিয়ে ব্যাংক কর্মকর্তা, কর্মচারী ও উপস্থিত গ্রাহকদের জিম্মি করে।

 

বিষয়টি স্থানীয় জনসাধারণের নিকট হতে অবহিত হলে ৩৮, বিজিবি ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশে থানচি বিওপি হতে তাৎক্ষণিক বিজিবি টহল দল ব্যাংকের উদ্দেশ্যে গমন করে। সন্ত্রাসী দল বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে ব্যাংকের প্রধান ভল্ট হতে অর্থ লুটের সুযোগ না পেয়ে তাৎক্ষণিক কৃষি ব্যাংকের ক্যাশ হতে আনুমানিক ২,৪২,০০০/-(দুই লক্ষ বিয়াল্লিশ হাজার) টাকা এবং সোনালী ব্যাংকের ক্যাশ হতে আনুমানিক ১৫,০০,০০০/-(পনের লক্ষ) টাকা নিয়ে তড়িৎ গতিতে গহীন পাহাড়ের দিকে পলায়ন করে। উল্লেখ্য, ব্যাংক দুটির প্রধান ভল্টে রক্ষিত অর্থ ব্যাংক ম্যানেজার, অন্যান্য স্টাফ এবং গ্রাহকদের কোন প্রকার ক্ষয়ক্ষতি হয়নি।

 

পরবর্তীতে, বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল তৈমুর হাসান খাঁন, পিএসসি, সরেজমিনে ঘটনাস্থলে গমন ও স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় পূর্বক অত্র এলাকাসহ ইউএনও, ব্যাংক এবং থানচি বাজার এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। 

 

বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর সার্বিক তত্ত্বাবধানে সোনালী ব্যাংকের প্রধান ভল্টে রক্ষিত আনুমানিক ২,০০,০০,০০০/- (দুই কোটি) টাকা, ব্যাংক ম্যানেজার এবং অন্যান্য ব্যাংক স্টাফদেরকে যথাযথ কর্তৃপক্ষের নিকট হস্তান্তরের নিমিত্তে বিজিবি এস্কর্ট সহায়তার মাধ্যমে থানচি হতে নীলগিরি এলাকায় আনয়ন পূর্বক ৫ ই বেংগল, বান্দরবান সেনানিবাসের এস্কর্ট দলের নিকট হস্তান্তর করা হয়েছে।