আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তরা

তৃণমুল নেতা কর্মীরাদের ঐক্যবদ্ধ কর্মসূচীর বিকল্প নেই

মু. বেলায়েত হোসেন, কর্ণফুলী প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ ০৭:১০:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হায়দার আলী রণির সঞ্চলনায় অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীতে উপ¯ি’ত ছিলেন উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ উপজেলা যুবলীগ, স্বে”ছাসেবকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের  নেতৃবৃন্দ।

আজ ২৩ জুন (বৃহস্পতিবার) সকাল ১০.৩০ টায় উপজেলার এস আর স্কোয়ার কমিউনিটি সেন্টারে এ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়।

সারা দেশের ন্যায় কর্ণফুলীতে পালিত হওয়া ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী সভায় বক্তরা, তৃণমুল নেতাকর্মীদের ঐকবদ্ধ হলে কর্মসূচীর বিকল্প নেই। নেতা ভিত্তিক গ্রুপিং রাজনৈতিক কর্মসূচীর ফলে নৌকার পরাজয় বরণ করতে হ”েছ।

সভাপতির বক্তব্যে ফারুক চৌধুরী বলেন-কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগে শৃঙ্খলা না থাকায় দল আজ ক্ষতিগ্র¯’ হ”েছ। নিজেদের মধ্যে কাঁদা ছুড়াছড়ি না করে উপজেলা আওয়ামীলীগে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারলে আমাদেরকে পরাজিত করে এমন কোন শক্তি নেই।

দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বলেন-জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা ও ভূমিমন্ত্রী সাইফজ্জামান চৌধুরীর উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে হলে তৃণমুল নেতাকর্মীদের ঐক্যের কোন বিকল্প নেই। তিনি আরো বলেন, আজ দল ক্ষমতা থাকায় আমরা জোর গলায় কথা বলতে পারছি ক্ষমতার পালাবদল হলে আমাদের বাঁচার উপায় নেই। কাজেই তৃণমূল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ করে আগামী ২০২৩ জাতীয় নির্বাচনে সাইফুজ্জামান চৌধুরীকে নির্বাচিত করে জননেত্রী শেখ হাসিনাকে পূর্ণরায় ক্ষমতায় আনতে হবে।

চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সৈয়দ আহমেদ তার বক্তেবে বলেন-খন্দকার মোশতাকের প্রেতাত্মার আমাদের দলের মধ্যে ঘাপটি মেরে বসে আছে। নির্বাচন আসলে আমরা বড়ই অসহায় হয়ে যায় প্রার্থীদের জয় নিশ্চিত করা আমাদের পক্ষে অসম্ভব হয়ে পড়ে। আমাদের দেখতে হবে আমার নেতা ইয়াবা বিক্রি করে কি না, আমার নেতা ভূমি দৌস কিনা, আমার নেতা থানার দালালী করে কিনা। এ সব না দেখে নেতার আনুগত্য করলে যেমন মুর্দা (লাশ) তেমন জায়নাজা হবে। তিনি আরো বলেন, আজকে আমরা মুখে বলে থাকি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ বুকে ধারণ করেছি। আসলে কতটুকু ধারণ করেছি তিনি প্রশ্ন রেখে বলেন-  বঙ্গবন্ধু খুবই সাদা-মাটা জীবন যাপন করতেন। যেমন পিতা তেমন কন্যা শেখ হাসিনাও আজ সাধারণ জীবন যাপন করে দেশকে উন্নয়নের স্বর্ণ শিকড়ে নিয়ে যাচ্ছে এখান থেকে আওয়ামীলীগের নেতা কর্মীদের শিক্ষা নিতে হবে। 

প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা শেষ একটি র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়