আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

তাওযীহুল উম্মাহ মডেল মাদরাসার হিফজের সবক প্রদান অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৯ নভেম্বর ২০২৩ ০৪:৫১:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজার শহরের অন্যতম দ্বীনি ও আধুনিক শিক্ষার সমন্বিত শিক্ষাপ্রতিষ্ঠান তাওযীহুল উম্মাহ মডেল মাদরাসার শিক্ষার্থীদের হিফজুল কুরআনের সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে শহরের সিকদার মহলস্থ অস্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও মাদরাসার উপদেষ্টা মুফতি মাওলানা সুলাইমান কাসেমী।

 

তিনি বলেন, দুনিয়া ও আখেরাতের কল্যাণের জন্য কুরআনের শিক্ষাই একমাত্র হাতিয়ার। জীবনকে সাজাতে হলে ওহীভিত্তিক জ্ঞান আহরণ করতে হবে। তাই সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কুরআন শিক্ষা নিশ্চিত করা দরকার।

 

ঈদগাঁও পূর্ব ফরাজি পাড়া জামে মসজিদের খতীব মাওলানা হাবিবুল্লাহর সভাপতিত্বে সবক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার মাদরাসা জায়েদ বিন সাবিতের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা হাফেজ মুবিনুল হক, বড় বাজার জামে মসজিদের সহকারী ইমাম হাফেজ আবদুল্লাহ, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি সায়ীদ আলমগীর, বিশিষ্ট ব্যবসায়ী ও অভিভাবক মোঃ আবুল কালাম।

 

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী মুহাম্মদ রহমতুল্লাহ হারেছের সঞ্চালনায় অনুষ্ঠানে পুরুষ মহিলা উভয় শাখার ৬ জন শিক্ষার্থী হিফজের সবক গ্রহণ করেন। তাদের সবক প্রদান করেন মুফতি মাওলানা সোলাইমান কাসেমী।

 

অনুষ্ঠান শেষে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সবার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

 

অনুষ্ঠানে আগত অতিথি, অভিভাবকসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান হাফেজ ক্বারী মুহাম্মদ রহমতুল্লাহ হারেছ। 

 

এ সময় হাফেজ জবিহ উল্লাহ, মুফতি নুরুল মোস্তফা, হাফেজ মুহাম্মদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।