আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

টেকনাফের বাহারছড়ায় মার্শাল আর্ট প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে ২৭৮ জন শিশুদের মাঝে কম্বল বিতরণ

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) : | প্রকাশের সময় : বুধবার ২৪ জানুয়ারী ২০২৪ ০৪:২৪:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

টেকনাফের বাহারছড়ায় শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে কিশোরীদের আত্মরক্ষামূলক তায়কোয়ান্ডো মার্শাল আর্ট প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে স্থানীয় হতদরিদ্র ২৭৮ জন শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। 

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১১ টায় বাহারছড়ার মারিশবনিয়া এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ে এ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

মারিশবনিয়া এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি সাইফুল কাদেরের সভাপতিত্বে ও বিজিএস এর এসসিপিএফ মিজানুর রহমানের সঞালনায় এতে প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবসার।

সভায় বক্তারা বলেন, মার্শাল আর্ট প্রশিক্ষণটি আত্মরক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সকলকে এই প্রশিক্ষণ নেওয়া দরকার। এর ফলে নিজেকে অনেক ধরনের বিপদ থেকে নিজেকে রক্ষা করা সম্ভব। 

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান শেষে স্থানীয় হতদরিদ্র ২৭৮ জন শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ডেপুটি ডাইরেক্টর মন্জু মারিয়া পালমা, বিজিএস এর নির্বাহী পরিচালক পানসিও মারমা, বাহারছড়া পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ মশিউর রহমান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের কক্সবাজারের সিনিয়র ম্যানেজার রোনাল্ড প্রবীর চিসিক, বিজিএস এর প্রোগ্রাম ম্যানেজার খন্দকার হাবিবুল আরিফ, বিজিএস এর প্রোগ্রাম ম্যানেজার আব্দুল হামিদ প্রমূখ।

এর আগে কিশোরীদের আত্মরক্ষামূলক তায়কোয়ান্ডো মার্শাল আর্ট প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীরা অতিথিদের সামনে তাদের ডিসপ্লে উপস্থাপন করেন। শেষে স্থানীয় হতদরিদ্র ২৭৮ জন শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এ সভাটি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে বাংলা জার্মান সম্প্রীতি বিজিএস এর বাস্তবায়ন করেন।