আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

টেকনাফে ৫ কেজি আইস উদ্ধার, নৌকা জব্দ

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) : | প্রকাশের সময় : সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ ০১:২৬:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের টেকনাফে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় অবৈধভাবে মাদক বহনের দায়ে একটি কাটের নৌকা জব্দ করা হয়েছে। তবে এসময় কাউকে আটক করতে পারেনি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে টেকনাফ (২বিজিবি) ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান- মিয়ানমার হতে এদেশে মাদকের একটি বড় চালান পাচারের গোপন সংবাদ পেয়ে গত রবিবার দিনগত রাতে নাজিরপাড়া বিওপি’র মির্জা জোড়া নামক এলাকায় জওয়ানরা কৌশলে কেওড়া বাগানে অবস্থান করে।  এক পর্যায়ে টহলদল রাতে দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে মির্জা জোড়া নামক স্থানের দিকে আসতে দেখে। উক্ত সময় টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিগণ রাতের অন্ধকারের সুযোগে নৌকা হতে নাফ নদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে টহলদল ওই স্থানে পৌঁছে নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে রাখা একটি পুটলার ভিতর হতে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। অবৈধভাবে মাদক বহন করায় নৌকাটিও জব্দ করা হয়।

তিনি আরো জানান, চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।