আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

টেকনাফে মিয়ানমারের মদ, বিয়ার ও অবৈধ পন্য উদ্ধার

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) : | প্রকাশের সময় : শনিবার ২৫ নভেম্বর ২০২৩ ০৯:৩৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

টেকনাফে মিয়ানমারের মদ, বিয়ার ও অবৈধ পন্য উদ্ধার করেছে কোস্ট গার্ড বাংলাদেশ। 

গোপন সংবাদে ভিত্তিতে পৃথক অভিযানে বিপুল পরিমাণ  এসব মাদক ও পন্য উদ্ধার হলেও কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। 

শনিবার (২৫ নভেম্বর) সন্ধায় এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ও মিডিয়া কর্মকর্তা এসএম তাহসিন রহমান।

তিনি জানান- সেন্টমার্টিন ছেড়াদ্বীপ সংলগ্ন এলাকায় পাচারের উদ্দেশ্যে মদের চালান মজুদ রাখার গোপন সংবাদে বিসিজি স্টেশন সেন্টমার্টিন ছেড়াদ্বীপে দুপুরে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় ছেড়াদ্বীপে কেয়াবনের ভিতরে অভিনব কায়দায় লুকানো ৪৮ টি ধূসর রংয়ের বস্তা পাওয়া যায়। বস্তাগুলো তল্লাশি করে ৭৭৮ বোতল মদ, ২৪ বোতল গ্র্যান্ড রয়েল হুইস্কি এবং ৪৯ ক্যান আন্দামান গোল্ড বিয়ার জব্দ করা হয়। 

এছাড়া বিসিজি স্টেশন শাহাপরী কর্তৃক অপর একটি অভিযানে মিস্ত্রি পাড়া ঘাট এলাকায় সন্দেহজনক কিছু ব্যাক্তির আনাগোনা লক্ষ্য করা যায়। কোস্টগার্ড সদস্যরা নদী থেকে তাদের থামার সংকেত দিলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা লোকালয়ে পালিয়ে যায়। ফলে কাউকে আটক করতে পারেনি। এসময় পরিত্যক্ত অবস্থায় ৯ টি বস্তা হতে ২৩৮ ক্যান আন্দামান গোল্ড বিয়ার, ২০ বোতল গ্র্যান্ড রয়েল হুইস্কি, ৪৮০ পিস মিয়ানমাের থানাকা নামক বড় ক্রিম ও একই নামীয় ১৫৩ পিস ছোট ক্রিম কৌটা জব্দ করতে সক্ষম হয়।

জব্দকৃত বিদেশী মদ, বিয়ার, হুয়িস্কি যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় এবং জব্দকৃত কসমেটিকস টেকনাফ কাস্টমসে হস্তান্তর করা হয়েছে।