আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

টেকনাফে মানব ও মাদক পাচারকারি আটক, ২০ হাজার ইয়াবা উদ্ধার

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৮ অগাস্ট ২০২২ ১১:২০:০০ পূর্বাহ্ন | কক্সবাজার প্রতিদিন

টেকনাফে সংঘবদ্ধ মানব ও মাদক পাচারকারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  এসময় ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। ধৃত ব্যাক্তি হচ্ছে- টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের বড়ইতলি গ্রামের মোহাম্মদ শাহ'র পুত্র  মোঃ সিরাজুল ইসলাম ( ২৫ )।

শনিবার দিনগত রাত সাড়ে দশ টার দিকে টেকনাফ সদরের বড়ইতলির  সীমান্ত এলাকা হতে তাকে আটক করে।

রোববার (২৮ আগস্ট) সকালে বিজিবি সুত্রে জানা যায়, গোপন সংবাদ পেয়ে টেকনাফ উপজেলার বড়ইতলী নামক এলাকা দিয়ে মিয়ানমার হতে কিছু  মিয়ানমার নাগরিক বাংলাদেশে আসতে পারে । উক্ত সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে দুইটি বিশেষ টহলদল শনিবার দিনগত রাত সাড়ে ১০ টায় সংঘবদ্ধ মানব ও মাদক পাচারকারীদলের চিহ্নিত সদস্য মোঃ সিরাজুল ইসলাম ( ২৫ ) কে সীমান্ত এলাকা হতে আটক করে। পরে ওই উক্ত ব্যক্তির স্বীকারোক্তি মতে বড়ইতলী এলাকার কেওড়া বাগানের ভিতরে বিশেষভাবে লুকায়িত ৬০ লাখ টাকা মূল্যমানের ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

বিজিবি সুত্র আরো জানায়, গত শনিবার সকালে ৪ জন মিয়ানমার নাগরিক উক্ত ইয়াবা বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে ধৃত সিরাজের নিকট হস্তান্তর করেছিল।

সে দীর্ঘদিন যাবৎ একটি বিশেষ চক্রের সাহায্যে বড়ইতলী এলাকায় মাদক এবং মানব পাচারের সাথে জড়িত বরে স্বীকার করেছে ।

সংবাদের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটককৃত আসামীর বিরুদ্ধে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ অবৈধভাবে মাদক বহন ও পাচার এর দায়ে নিয়মিত মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে এবং উক্ত পলাতক চক্রটি আইনের আওতায় আনার প্রয়োজনীয় কার্যক্রম চলমান রয়েছে।