আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

টেকনাফে পাচারকালে শিশুসহ ২৪ মালয়েশিয়াগামী উদ্ধার

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) : | প্রকাশের সময় : বুধবার ১৩ ডিসেম্বর ২০২৩ ০৪:৩৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের টেকনাফে সমুদ্রপথে পাচারের জন্য জড়ো করে রাখা শিশুসহ ২৪ জন মালয়েশিয়াগামীকে উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। এদের মধ্যে ২১ জন উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। উদ্ধারকৃতদের মধ্যে ১২ জন পুরুষ, ৬ জন নারী ও ৬ জন শিশু রয়েছে। তবে, মানবপাচারে জড়িত কোন দালালকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে এতথ্য নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি।

তিনি বলেন, গত মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে সমুদ্রপথে ইন্দোনেশিয়া হয়ে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের বের করে এনে টেকনাফের উপকূলীয় ইউনিয়ন বাহারছড়া ইউনিয়নের কচ্চপিয়া এলাকার পাহাড়ের পাদদেশের একটি বাড়িতে জড়ো করে রাখা হয়।

এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে ৬ জন মহিলা, ৬ জন শিশু ও ১২জন পুরুষসহ ২৪জন মালয়েশিয়াগামী ভিকটিমকে উদ্ধার করা হয়। এদের মধ্যে ২১ জন রোহিঙ্গা ও ৩জন বাংলাদেশী রয়েছে।  তবে, এসময় কোন দালাল কে আটক করা সম্ভব হয়নি। 

ওসি মুহাম্মদ ওসমান গনি আরও বলেন, পুলিশের কয়েকটি দল এখনো পাচারকারীদের ধরতে মাঠে রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। উদ্ধার রোহিঙ্গাদের আদালতের মাধ্যমে নিজ নিজ ক্যাম্পে পাঠানো হবে।