আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

টেকনাফে চেকপোস্টে ৩৯ হাজার ইয়াবাসহ আটক- ৬, ২টি বাস জব্দ

আমান উল্লাহ কবির টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৯ জুন ২০২৩ ০৭:৫৯:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

টেকনাফে চেকপোস্ট পৃথক তল্লাশি অভিযান চালিয়ে ছয়জন আসামীসহ ৩৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২টি বাস ও  নগদ ৭ হাজার টাকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

সোমবার (১৯ জুন) টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হোয়াইক্যং ও দমদমিয়া চেকপোস্ট হতে পৃথক তল্লাশি অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে  মেরিন ড্রাইভ অথবা টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া, হোয়াইক্যং, খুরেরমুখ এবং শীলখালী চেকপোস্টে যানবাহন তল্লাশী কার্যক্রমে নজরদারী বৃদ্ধি করা হয়। আনুমানিক সাড় ৭ টারদিকে টেকনাফ হতে ঢাকাগামী একটি বাস (হানিফ পরিবহন) হোয়াইক্যং চেকপোস্টের নিকট আসলে কর্তব্যরত টহলদল কর্তৃক তা তল্লাশীর জন্য থামানো হয়। পরবর্তীতে উক্ত বাসের চালক, সুপারভাইজার ও হেলপারের আচরণ সন্দেহজনক হওয়ায় এবং পূর্ব হতেই প্রাপ্ত তথ্য অনুযায়ী সন্দেহভাজন বাসটির মিল পাওয়ায় উক্ত বাসটিকে আটক করে তল্লাশী করা হয়। তল্লাশীর এক পর্যায়ে গাড়ীর চালক, সুপারভাইজার ও হেলপারের স্বীকারোক্তি অনুযায়ী উক্ত বাসের সি-১ সীটের বাম পার্শ্বে বাসের বডির ভিতরে অভিনব পদ্ধতি লুকায়িত অবস্থায় ৩৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও, অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে বর্ণিত বাসটিও আটক করা হয়। ধৃতরা হচ্ছে,  চট্টগ্রামের সাতকানিয়া ধর্মপুরের মুহাম্মদ ইউনুসের পুত্র ও বাস চালক মোঃ কুতুব উদ্দিন (২৯), পটিয়ার গোবিন্দর খিল এলাকার আবুল বশরের পুত্র ও বাসের হেলপার মোঃ খোকন (২৬),কেওচিয়ার আবু বক্করের পুত্র মোঃ আব্দুর রহমান (২৭),কিলয়াআন্দর এলাকার আঃ হাকিমের পুত্র  মোঃ আব্বাস (২১)।

এদিকে অপর একটি অভিযানে দমদমিয়া চেকপোস্টের একটি টহলদল নিয়মিত যানবাহন তল্লাশী কালে সকাল সাড়ে নয়টায় টেকনাফ হতে কক্সবাজারগামী একটি পায়রা নামক বাস চেকপোস্টে আসলে তা তল্লাশীর জন্য থামানো হয়। পরে বাসটি তল্লাশী করলে এক পর্যায়ে চালক ও হেলপারের স্বীকারোক্তিতে বাসের সামনে চালকের ডান পাশে ড্যাস বোর্ডের ভিতরে অভিনব পদ্ধতিতে লুকানো অবস্থায় ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটককৃত আসামীদের নিকট হতে নগদ ৭ হাজার টাকাও জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে বাসটিও আটক করা হয়। এসময় ধৃতরা হচ্ছে- টেকনাফ উপজেলার পুরান পল্লান পাড়ার সুলতান আহমেদের পুত্র ও বাসের চালক ওসমান গনি (৪৫) মো. হোসেনের পুত্র বাসের হেলপার  মোঃ কেফায়েত উল্লাহ (২২)।

 আটককৃত আসামীদেরকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, বাস এবং বাংলাদেশী নগদ টাকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।