আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

টেকনাফে অস্ত্র-গুলিসহ তিন রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ১৯ ফেব্রুয়ারী ২০২২ ১০:৫৬:০০ পূর্বাহ্ন | কক্সবাজার প্রতিদিন

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দু'টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র ও ৬১ রাউন্ড তাজা গুলিসহ তিন জন দুর্ধর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় গোপন সংবাদের ভিত্তিতে (উনচিপ্রাং) ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লক এলাকায় অভিযান পরিচালনা করা হয়।  এসময় মৃত দিল মোহাম্মদের ছেলে মোঃ শফিক (প্রকাশ) হাফেজ শফিক (২৬), ব্লক-ডি এর কালা মিয়ার ছেলে আমান উল্লাহ (২৬), ব্লক-বি এর মৃত সৈয়দুল ইসলামের ছেলে জামাল আহম্মদ (৫১) কে আটক করে তাদের হেফাজতে থাকা একটি নাইন এমএম বিদেশি পিস্তল, একটি দেশীয় আগ্নেয়াস্ত্র এলজি এবং ৬১ রাউন্ড তাজা গুলিসহ আটক করা হয়।

তিনি আরো বলেন, আটক রোহিঙ্গারা সন্ত্রাসী ইসলাম গ্রুপের সক্রিয় সদস্য এবং ক্যাম্প এলাকায় মাদক ব্যবসা, অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন বলে অনুসন্ধান চালিয়ে জেনেছেন। 

ধৃতদের পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক একাধিক সন্ত্রাসী গোষ্টী রয়েছে। তারা নিয়মিত মাদক বানিজ্য,  অপহরন, ঘুম ও ডাকাতিসহ নানা অপরাধ সংঘটিত করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে ভয়ে সহজেই কেউ মুখ খুলেনা। দিন শেষে রাত আসলেই আশপাশের এলাকায় আতংকে থাকেন।  কখন ওই সন্ত্রাসীরা হানা দেয় এই ভয়ে। 

এসব থেকে পরিত্রানের জন্য পাহাড়ে সাঁড়াশি অভিযান জরুরি বলে মনে করছেন স্থানীয় সচেতনমহল।