আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

টেকনাফ সীমান্তে সাড়ে ১৫ কোটি টাকার আইসসহ মিয়ানমার নাগরিক আটক, নৌকা জব্দ

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :: | প্রকাশের সময় : মঙ্গলবার ২০ জুন ২০২৩ ০২:১৪:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

টেকনাফে সাড়ে ১৫ কোটি টাকার ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় একটি কাঠের জব্দ করা হয়েছে। অবৈধ মাদক পাচারের দায়ে একজনকে আটক করা হয়।

 

বর্ডার গার্ড বাংলাদেশ টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ এতথ্য নিশ্চিত করে জানান- ২০ জুন মঙ্গলবার গোপন সংবাদে ভোর রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ হতে আনুমানিক ৬০০ গজ উত্তর-পূর্ব দিকে জিন্নাহখাল নামক স্থান দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে এদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপি হতে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই স্থানে বেড়ীবাঁধের আঁড় নিয়ে একটি দল কৌশলগত অবস্থান গ্রহণ করে এবং অপর একটি টহলদল নাফ নদীতে নৌ টহলরত অবস্থায় থাকে। রাত গভীর হলে টহলদল তিনজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন হতে আনুমানিক ২০০ গজ এদেশের সীমান্তে জিন্নাহখালের দিকে আসতে দেখে। এসময় নৌ টহলদল একজন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয় এবং অপর দুইজন চোরাকারবারী নৌকা হতে লাফিয়ে সাঁতার দিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি নৌ টহলদল নৌকাটিকে নাফ নদীর তীরে এনে তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় কালো পলিব্যাগে মোড়ানো একটি পোটলা হতে ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে কাঠের নৌকাটিও জব্দ করা হয়। ধৃত পাচারকারী হচ্ছে মিয়ানমারের মংডুর সুধাপাড়ার মৃত জহির আহমেদের পুত্র মোঃ নুরুন্নবী (২৭)। তাকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস এবং কাঠের নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন বিজিবির ওই কর্মকর্তা।