আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

টুয়াকের সভাপতি তোফায়েল, সম্পাদক পল্লব

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : শনিবার ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

ব্যাপক উৎসাহ উদ্দীপনের মধ্য দিয়ে পর্যটনবান্ধব সংগঠন ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে।

এতে ৬২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন বে-অব বেঙ্গল ট্যুরিজমের স্বত্বাধিকারী তোফায়েল আহমেদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ার কামালের প্রাপ্ত ভোট ২৬। 

এম এম সাদেক লাবু ৫৫ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হোসাইন ইসলাম বাহাদুর পেয়েছেন ৩৩ ভোট।

সহ-সভাপতি পদে একেএম মুনিবুর রহমান টিটু ৭৮ ভোট ও কামাল হোসেন খোকন ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে নুরুল কবির পাশা পল্লব ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আকতার নুর পেয়েছেন ২৯ ভোট। 

১ম যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন আল আমিন বিশ্বাস তুষার। তার প্রাপ্ত ভোট ৬৩। ৪২ ভোট পেয়ে যৌথভাবে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন শফিউল আলম কাজল (প্রথম বছর) ও মোহাম্মদ ফাহাদ (দ্বিতীয় বছর)। 

৫২ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আরিফ। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জিল্লুর রহমানের প্রাপ্ত ভোট ৩৬। 

পর্যটন ও পার্বত্য বিষয়ক সম্পাদক পদে ৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আব্দুস সাত্তার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিদুয়ান সাঈদী বিপুর প্রাপ্ত ভোট ২০। 

শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ভোট গণনা শেষে এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আবুল মনসুর। এসময় সহকারী নির্বাচন কমিশনার আবুল কাশেম সিকদার ও কামরুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

মোট ৯০ ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৮৮ জন। 

লাবনী পয়েন্টের হোটেল মিশুকের কনফারেন্স হলে শনিবার সকাল ১০ টা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হয়। 

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন, নুরুল আলম রনি অর্থ সম্পাদক, শহীদুল্লাহ নাঈম দপ্তর সম্পাদক, এস এম শাহ আলম আন্তর্জাতিক ও সমাজ কল্যাণ সম্পাদক, মোঃ জামাল উদ্দিন প্রচার ও প্রকাশনা সম্পাদক, মোহাম্মদ ইউসুপ আইসিটি ও প্রশিক্ষণ সম্পাদক, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান, সুলতান আহম্মেদ সাইফ ও হেলাল উদ্দিন সাগর। 

ফলাফল শেষে নবনির্বাচিত সভাপতি তোফায়েল আহমেদ ও সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা পল্লব সকল ভোটার, সদস্য, ভোট গ্রহণে নিয়োজিত কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। 

সংগঠনকে এগিয়ে নিতে তারা প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।