আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

মীরসরাইয়ে ঝরনা থেকে পড়ে দুই পর্যটকের মৃত্যু

মীরসরাই প্রতিনিধি | প্রকাশের সময় : সোমবার ৩ জুলাই ২০২৩ ০৬:৩৯:০০ পূর্বাহ্ন | জাতীয়

 

চট্টগ্রামের মীরসরাইয়ের রূপসী ঝরনা থেকে পড়ে দুই পর্যটকের মৃত্যু হয়েছে। রবিবার (২ জুলাই) রাত ৯টায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা তাদের মরদেহ উদ্ধার করেন।

 

মৃত দুজন হলো– চট্টগ্রাম শহরের ফিরোজ শাহ এলাকার মোহাম্মদ জামিলের ছেলে নুরুল আবসার (১৬) এবং একই এলাকার জসিম উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম আরিফ (১৭)। আবসার স্থানীয় একটি বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র এবং আরিফ ডেকোরেটর দোকানের কর্মচারী।

 

 

আবসারের বড় ভাইয়ের স্ত্রী পলি বলেন, ‘রবিবার সকালে ফিরোজশাহ এলাকা থেকে নয় বন্ধু মিলে মীরসরাইয়ের রূপসী ঝরনায় ঘুরতে যায়। সন্ধ্যায় খবর আসে আবসার ও আরিফকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পরে রাত ৯টায় খবর আসে তারা বেঁচে নেই।’ এটুকু বলেই হাউমাউ তিনি কেঁদে ওঠেন। তিন ভাইয়ের মধ্যে আবসার সবার ছোট।

 

 

আবসার ও আরিফের বন্ধু মোহাম্মদ আরমান বলে, ‘রবিবার সকালে আমরা নয় বন্ধু মিলে চট্টগ্রাম শহর থেকে বড়কমলদহ রূপসী ঝরনা দেখতে আসি। সবাই মিলে ঝরনার উপরে উঠেছি। ঝরনা থেকে নামার সময় বিকাল সাড়ে ৩টায় আবসার ও আরিফকে দেখতে না পেয়ে আশপাশে অনেক খোঁজাখুঁজি করেছি। পরে বিষয়টি টিকিট কাউন্টারে অবহিত করার পর তারা ফায়ার সার্ভিসকে জানায়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ঝরনার কূপ থেকে দুজনের মরদেহ উদ্ধার করেন।’

 

মীরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, ‘রূপসী ঝরনায় দুই পর্যটক হারিয়ে যাওয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। এরপর অভিযান চালিয়ে ঝরনার কূপ থেকে থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তারা সাঁতার না জানার কারণে কূপের পানিতে ডুবে মারা গেছে।’

 

মীরসরাই থানার ওসি মো. কবির হোসেন জানান, খবর পেয়ে লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরিবারকে খবর দেওয়া হয়েছে। পরিবারের লোকজন আসার পর লাশ বুঝিয়ে দেওয়া হবে।