আজ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

জামিনে কারামুক্ত হলেন সাংবাদিক ইমাম খাইর

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ১১:১১:০০ পূর্বাহ্ন | কক্সবাজার প্রতিদিন

ষড়যন্ত্রমূলক মামলা থেকে জামিনে কারামুক্ত হলেন বৃহত্তর চট্টগ্রামের পাঠকপ্রিয় 'দৈনিক সাঙ্গু' পত্রিকার কক্সবাজারস্থ নিজস্ব প্রতিবেদক ইমাম খাইর। সোমবার (২৯ নভেম্বর) সকালে কক্সবাজার জেলা কারাগার থেকে তিনি মুক্ত হন।

এর আগে রোববার (২৮ নভেম্বর) কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে শুনানি শেষে বিচারক মোহাম্মদ ইসমাইল তার জামিন মঞ্জুর করেন।

সাংবাদিক ইমাম খাইরের পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র আইনজীবী মোহাম্মদ আব্দুল মন্নান। সঙ্গে ছিলেন অর্ধশতাধিক আইনজীবী। উল্লেখ্য, একটি হত্যা মামলার আসামির সাথে মোবাইলে যোগোযোগের অভিযোগ তুলে 'সন্দেহভাজন' হিসেবে সিনিয়র সাংবাদিক ইমাম খাইরকে ১১ নভেম্বর আটক করে। কক্সবাজার সদর মডেল থানায় দায়েরকৃত ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে পরের দিন আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

মুলত, সংবাদের প্রয়োজনে পেশাগত দায়িত্ব পালন করেছিলেন ইমাম খাইর। অন্য কোন বিষয়ে আসামিদের কারো সঙ্গে তার যোগাযোগ হয়নি। যার কলরেকর্ড বের করলে প্রমাণ হবে। তবু আলোচিত হত্যাকাণ্ড ও মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করতে একটি পক্ষ প্রশাসনকে ভুল তথ্য দিয়েছে। ঘটনার সাথে একজন পেশাদার সংবাদকর্মীকে জড়ানোয় কোনমহল ইতিবাচক নেয়নি। ঘটনার সুষ্ঠু তদন্ত ও ইমাম খাইরের মুক্তি চেয়ে চট্টগ্রাম প্রেসক্লাবসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। যেখানে সংবাদকর্মীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণিপেশার লোকজন স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করে।