আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কর্ণফুলী উপজেলায় র‍্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

মোহাম্মদ বেলায়েত কর্ণফুলী প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৪ জুলাই ২০২২ ০৮:৪২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

সারা দেশে ন‍্যায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কর্ণফুলী উপজেলায় চলছে সপ্তাহব্যাপী অনুষ্ঠান এর অংশ হিসেবে গত ২৪ জুলাই রবিবার কর্ণফুলী উপজেলা চত্বর থেকে "নিরাপদ মৎস‍্য ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ"

 স্লোগানকে সামনে রেখে র‍্যালি অনুষ্ঠিত হয় পরে উপজেলা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান আলোচনা সভা ও মৎস্য পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পীযূষ কুমার চৌধুরী সভাপতি অনুষ্ঠিত হয়।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম। জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে মৎস্য উৎপাদন ও কর্ণফুলী উপজেলার মৎস্য চাষ বিষয়ে বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা মৎস্য অফিসার স্বপন চন্দ্র দে, সহকারী মৎস্য অফিসার সুজাত কুমার চৌধুরী ও নাসির উদ্দিনসহ প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রুমন তালুকদার,  মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বাবুল চন্দ্র নাথ,  মমতা এনজিওর সহকারি প্রধান মোঃ শাহরিয়ার প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও কর্ণফুলী উপজেলা মৎস্য চাষে নিয়োজিত খামারি ও মৎস্যজীবী বৃন্দ।

প্রধান অতিথি ফারুক চৌধুরী তার বক্তব্যে বলেন দেশের উন্নয়নের রুপালী রপ্তানি খ্যাত মৎস্য বৈদেশিক মুদ্রা অর্জনে বিশেষ ভূমিকা রাখছে সামুদ্রিক মাছ আহরণের পাশাপাশি আমাদের দেশে উৎপাদন হচ্ছে প্রচুর মৎস্য এই ধারাবাহিকতা বজায় রাখতে তিনি অনবাদের জমিতে মৎস্য চাষ করার আহ্বান জানান।

এতে মৎস উৎপাদনে অবদান রাখায় ২ জন চাষীকে মৎস্য পুরস্কার প্রদান করা হয় করা হয়।

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে জুলধা লেকে পোনা মাছ অবমুক্ত করা হয়।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়