আজ বুধবার ২২ মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১

জননেতা ফজলুল হক বিএসসি’র ২৫ তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : সোমবার ১৫ জানুয়ারী ২০২৪ ০৫:৪১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহশিক্ষক, রাজনীতির শুদ্ধপুরুষ খ্যাত জননেতা ফজলুল হক বিএসসির ২৫ তম মৃত্যুবার্ষিকী আগামীকাল মঙ্গলবার। তিনি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্যও ছিলেন।

বর্ষীয়ান এ রাজনীতিবিদ ১৯২৮ সালের ১ নভেম্বর চট্টগ্রামের মিরসরাই উপজেলার পূর্ব মায়ানী গ্রামের সৈয়দ বাড়ির সৈয়দ আহম্মদ ও হোসনে আরার ঘরে জন্মগ্রহণ করেন। ১৯৯৯ সালের ১৬ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। তাঁকে দাফন করা হয় জাতীয় বুদ্ধিজিবী কবরস্থানে। দেশের খ্যাতনামা এ রাজনীতিবিদ একাধারে ছিলেন ভাষা সৈনিক ও বাঙালীর মহান মুক্তিসংগ্রামের একজন সংগঠক। ১৯৭০ সালে পাকিস্তান গণ-পরিষদ নির্বাচনে তিনি মিরসরাই-ফটিকছড়ি আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হন। স্বাধীনতার পর ১৯৭২ সালে গঠিত বাংলাদেশ ত্রাণ কমিটির তিনি চেয়ারম্যান মনোনীত হন।

মরহুম ফজলুল হক বিএসসির ভাতিজা এ্যাডভোকেট সৈয়দ ইমতিয়াজ উদ্দিন জানান, দেশের একসময়কার নির্লোভ এ রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর প্রতিষ্ঠিত উপজেলার মায়ানী ইউনিয়নের মাজেদা হক উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যার মধ্যে রয়েছে মঙ্গলমবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উনার প্রতিষ্ঠিত মাজেদা হক উচ্চ বিদ্যালয়ে কোরআন খতম, আলোচনা সভা, দোয়া মাহফিল এবং স্থানীয় পূর্ব মায়ানী জামেয়াতুল উলুম ইসলামিয়া মাদরাসা ও এতিমখানায় দোয়া-মিলাদ মাহফিল, তবারুক বিতরণের আয়োজন করা হয়েছে।