আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত প্রতারক সুজন নাথ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ মার্চ ২০২৪ ০৮:৩৮:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত পালাতক আসামী বহুরুপী প্রতারক পল্লী চিকিৎসক সুজন কান্তি নাথকে গ্রেপ্তার করেছে লোহাগাড়া থানা পুলিশ।

 

মঙ্গলবার (৫ মার্চ) রাত সাড়ে ৭টার সময় উপজেলা সদর বটতলি মোটরস্টেশনে একটি রেস্টুরেন্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার সুজন কান্তি নাথ লোহাগাড়ার বড়হাতিয়া মগদিঘির পাড় শীতার বাপের বাড়ী এলাকার মৃত হেমন্ত কান্তি নাথের ছেলে।

 

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলামের নেতৃত্বে এএসআই মশিউর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে এ অভিযান পরিচালনা করেন।

 

থানা সুত্রে জানা যায়, সুজন কান্তি নাথ সিআর মামলায় ১ বছরের কারাদণ্ড ও এক লক্ষ আটাশ হাজার তিনশত ছিয়াত্তর টাকা অর্থদণ্ড দেন সাতকানিয়া যুগ্ম-দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ দেলোয়ার হোসেন। সিআর মামলা নং- ৩০৬/১৮ (লোহা:)।

 

জানা যায়, প্রতারক সুজন কান্তি নাথ কখনো চিকিৎসক, পরিসংখ্যানবিদ, শিক্ষক আবার কখনো সরকারি অফিসের উচ্চ পদস্থ কর্মকর্তা। এসব অপকর্ম আড়াল করতে ঢাকার দৈনিক ভোরের চেতনা পত্রিকার দক্ষিণ চট্টগ্রামের ফটো সাংবাদিকের কার্ড নিয়ে বনে যান সাংবাদিক। এর পরই শুরু হয় আরেক প্রতারণার নতুন কৌশল। তার অপকর্মের বিরুদ্ধে কেউ কথা না বললেও ভুক্তভোগী একজন আদালতের আশ্রয় নেন। ওই মামলায় তার সাজা হয়। এছাড়া তার বিরুদ্ধে শতশত অভিযোগ ভুক্তভোগীদের। 

 

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো: রাশেদুল ইসলাম বলেন, সিআর মামলায় সাজা ও অর্থদণ্ড প্রাপ্ত পালাতক আসামী সুজন নাথকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরওয়ানা রয়েছে। বুধবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানান তিনি।