আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি, কম্বল উদ্ধার

চার মাস পার উম্মোচিত হলো চরণদ্বীপে মাদ্রাসা ছাত্র হত্যা রহস্য

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১৯ জুন ২০২২ ০৪:০৮:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চার মাসের মাথায়  পিবিআই উম্মোচিত করলো চট্টগ্রামের বোয়ালখালীর চরণদ্বীপ আল্লামা শাহ অছিউর রহমান(রা) হেফজখানা ও এতিমখানার নাজেরা বিভাগের মাদ্রাসাছাত্র ইফতেখার মালেকুল মাশফি (৭) হত্যাকান্ডের রহস্যে। ব্যক্তিগত আক্রোশ থেকে মাশফিকে নিশংসভাবে হত্যা করা হয়। এ হত্যাকান্ড একই মাদ্রাসার ১৫বছরের হেফজ বিভাগের দুই ছাত্রকে গ্রেপ্তার করেছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরো। তারা নিহত মাশফির পাশ^বর্তী এলাকার বাসিন্দা।

আজ(১৯জুন) রবিবার সকালে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাশফি হত্যাকান্ডে নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন পিবিআই কর্মকর্তাবৃন্দ।  এ সময় হত্যাকান্ডের মুলহোতা দুই ছাত্রের দেখানো মতে হত্যাকান্ডে  ব্যবহৃত ছুরি ও কম্বল ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে  পিবিআই কর্মকর্তা নাজমুল আহসান বলেন, ‘আমাদের কাছে তদন্তভার অর্পন হওয়ার পর সার্বিক দিক বিবেচনায় নিয়ে আমরা তদন্ত কার্যক্রম শুরু করি। এরই ধারাবাহিকতায় আধুনিক তথ্য প্রযুক্তি ও পিবিআইয়ের নিজস্ব পন্থায় আমরা দুইজন মাদ্রাসা ছাত্রকে সণাক্ত করি। তারা ছিল ১০বছরের দ্ইুজন শিশু। তারা ঘটনার প্রত্যক্ষ বিবরণ দেয়। তাদের জবাবনবন্দির আলোকে আমরা ঘটনার সাথে জড়িত দুই শিশুকে গ্রেপ্তার করতে সমর্থ হই। তারা আমাদের কাছে যে বিবরণ দেয়, তার আলোকে ছুরি, কম্বল যে আনুসঙ্গিক আলামত ঘটনায় ব্যবহৃত হয়েছিলো সেগুলোর সন্ধানে  আমরা আজ (রবিবার) নতুন করে ঘটনাস্থলে আসি এবং ছুরি ও কম্বল উদ্ধার করি। তিনি বলেন, আসলে ভিকটিমের বয়স ছিল ৭বছর আর ঘটনায় জড়িতরা ছিল ১৫বছরের। ভিকটিমের সাথে ঘটনায় জড়িত দুইজনের নানা বিষয় নিয়ে বিরোধ ছিল। বিশেষ করে খাবার পরিবেশন, খাবার গ্রহণ, অন্যান্য জীবন প্রণালি সংক্রান্ত ব্যক্তিগত বিরোধ ছিল। সে বিরোধের আক্রোশবশতঃ মাশফিকে হত্যা করা হয়’। 

উল্লেখ্য, গত ৫মার্চ চরণদ্বীপ আল্লামা অছিউর রহমান হেফজখানা ও এতিমখানার নাজেরা বিভাগের মাদ্রাসাছাত্র ইফতেখার মালেকুল মাশফি (৭) কে নৃশংসভাবে জবাই করে হত্যা করা হয়। এ ঘটনায় তিন মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করা হয় এবং জিজ্ঞাসাবাদের তিন মাদ্রাসা শিক্ষকে কয়েক দফায় রিমান্ডেও নেন পুলিশ।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়