আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চবিতে যৌন নির্যাতনের মূল হোতাসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ২৩ জুলাই ২০২২ ১০:৪৪:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় মূল হোতাসহ ঘটনার সাথে সরাসরি জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাতে অভিযান পরিচালনা করে বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

শনিবার (২৩ জুলাই) সকাল ১১টায় নগরের বহদ্দারহাটস্থ চাদগাঁও র‌্যাব-৭ এর ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানাবেন র‌্যাব-৭ পতেঙ্গার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।  

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রী হেনস্তার ঘটনায় ইংরেজি বিভাগের মেহেদী হাসান হৃদয় ও ইতিহাস বিভাগের মো. আজিমকে শনাক্ত করা হয়। তারা দুজনই শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী বলে জানিয়েছেন প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

গত ১৭ জুলাই রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ৫ জন দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন এক ছাত্রী। ওই সময় তার সাথে থাকা বন্ধু বাধা দিলে তাকেসহ ওই ছাত্রীকে মারধর করে বখাটেরা। এ সময় তাদের কাছে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা। এছাড়া তাদেরকে ওই জায়গা থেকে একটু দূরে নিয়ে গিয়ে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে বলেও জানান ভুক্তভোগী ওই ছাত্রী। এই ঘটনায় তিনি হাটহাজারী থানায় মামলা দায়ের করেছেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ে এই ঘটনার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়