আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

চবিতে ছাত্রী নির্যাতন মামলা প্রক্টরকে আদালতের তলব

আদালত প্রতিবেদক | প্রকাশের সময় : মঙ্গলবার ৬ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৭:০০ পূর্বাহ্ন | জাতীয়

 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় হওয়া মামলায়  বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তলব করেছে আদালত।৫ই সেপ্টেম্বর সোমবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালত এক আসামির জামিন শুনানিতে এই আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী এস.এম মোর্শেদ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যৌন নির্যাতনের ঘটনায় হাটহাজারী থানার মামলায় কারাগারে থাকা নুর হোসেন শাওন নামে এক আসামির জামিন আবেদন করা হয়। আদালত আগামী ১৪ সেপ্টেম্বর পুনরায় জামিন শুনানির জন্য তারিখ নির্ধারণ করেন।

 

সেইদিন আদালতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তলব করা হয়েছে। একইদিন যৌন নির্যাতনের শিকার শিক্ষার্থীকে আদালতে শুনানিতে উপস্থিত থাকতে আদেশ দেওয়া হয়েছে।

 

 

আসামি নুর হোসেন শাওন হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ ১ম বর্ষের ছাত্র। গত ১৭ জুলাই রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ৫ জন দুর্বৃত্তের হাতে শারীরিক লাঞ্ছনার শিকার হন এক ছাত্রী।

 

ওই সময় তার সাথে থাকা বন্ধু বাধা দিলে তাকেসহ ওই ছাত্রীকে মারধর করে বখাটেরা। এ সময় তাদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা। এছাড়া ওই ছাত্রীকে একটু দূরে নিয়ে গিয়ে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে বলেও জানান ভুক্তভোগী। এ ঘটনায় তিনি হাটহাজারী থানায় মামলা দায়ের করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে।  

গত ২২ জুলাই রাতে বিভিন্ন স্থান অভিযান চালিয়ে যৌন নির্যাতনের ঘটনায় ৪ জনকে গ্রেফতার করে র‌্যাব-৭। তারা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের মো.আজিম, নৃ-বিজ্ঞান বিভাগ ২য় বর্ষের নুরুল আবছার বাবু, হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ ১ম বর্ষের ছাত্র নুর হোসেন শাওন ও ২য় বর্ষের মাসুদ রানা।