আজ শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

চবিতে আন্দোলনাকারী এক শিক্ষার্থীর নামে সন্ত্রাসী মামলা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ অগাস্ট ২০২২ ১১:২৬:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

সিএনজি আটোরিকশা চালকদের হাতে শিক্ষার্থীদের হেনস্তার ঘটনায় বিচার দাবিতে আন্দোলনকারী এক শিক্ষার্থীর বিরুদ্ধে সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে মামলা দায়ের করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কতৃপক্ষ।  

বুধবার (২৪ আগস্ট) রাতে হাটহাজারী থানায় সন্ত্রাস বিরোধী আইন (৮, ৯, ১০, ১১, ১২) ধারায় এ মামলা দায়ের করা হয়।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে বেশ কয়েকজন শিক্ষার্থীকে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড হাতে আন্দোলন করতে দেখা যায়। পরে তাদের প্রক্টর অফিসে ডাকা হয়।

এদিকে আন্দোলনরত আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী জোবায়ের হোসেন সোহাগের আচরণ সন্দেহভাজন হওয়ায় দীর্ঘ ১০ ঘণ্টা ধরে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও আইনশৃঙ্খলা বাহিনী তাকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তার কাছে সরকার বিরোধী আন্দোলনের বিভিন্ন পরিকল্পনা পাওয়া যায়। এছাড়া জিজ্ঞাসাবাদে ওই শিক্ষার্থী শিবিরের সঙ্গে তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেন বলে জানিয়েছে কতৃপক্ষ।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আন্দোলনকারীদের একজনের আচরণে সন্দেহ হলে প্রক্টরিয়াল বডির সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে সে শিবিরের আইন অনুষদের পাঠচক্র বিষয়ক সম্পাদক বলে স্বীকার করে। যদিও একেকবার একেক কথা বলছিল সে। তবে আর কিছু সে স্বীকার করেনি। আমরা তার একটি ডায়েরিতে সরকার বিরোধী আন্দোলনের বিভিন্ন পরিকল্পনা পেয়েছি। তার গ্যালারিতেও সরকার বিরোধী বিভিন্ন ছবি পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান বাদী হয়ে হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেছেন।  

মামলার বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী থানার ওসি রুহুল আমিন বলেন, সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান শেখ মো. আব্দুর রাজ্জাক বাদী হয়ে হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেছেন।  

 

 

 



সবচেয়ে জনপ্রিয়