আজ রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

চন্দনাইশে মহান বিজয় দিবস পালিত

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ ( চট্টগ্রাম ) | প্রকাশের সময় : শনিবার ১৬ ডিসেম্বর ২০২৩ ০৫:৫১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের চন্দনাইশে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

শনিবার ( ১৬ ডিসেম্বর ) সকালে চন্দনাইশ উপজেলা প্রশাসনের আয়োজনে থানা প্রশাসন, রাজনৈতিক, সামাজিক, সরকারি বেসরকারি ও স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পৃথকভাবে দিবসটি পালন করেছে।  উপজেলা প্রসাশন কর্তৃক গৃহীত কর্মসূচির মধ্যে ছিল উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারী- বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন, শহীদদের স্বরণে শহীদ বেদিতে পূষ্পার্ঘ অর্পন, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ এবং শিক্ষার্থীদের শরীর চর্চা প্রদর্শণ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, পুরষ্কার বিতরণী, সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে সকাল সাড়ে ৮ টায় উপজেলা সদরের কাশেম মাহবুব উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন  ইউএনও মাহমুদা বেগম, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা,  মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরু, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. ওবায়দুল ইসলাম , সহকারী কমিশনার ভুমি ডিপ্লোমেসি চাকমা, ভাইস চেয়ারম্যান মাও সোলায়মান ফারুকী, মহিলা ভাইস চেয়ারম্যান কামেলা খানম রুপা। 

এ সময় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকসহ সর্বস্থরের জনগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

 সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজের সালাম গ্রহন করেন অতিথিরা।  অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে।