আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ৪৬ ভরি স্বর্ণালঙ্কার লুট, মূলহোতাসহ গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ নভেম্বর ২০২২ ০৪:৫৯:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের রাউজানে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করেছে র্যা ব-৭। এ সময় তাদের কাছ থেকে ৪৬ ভরি স্বর্ণালংকার, কয়েন ও সোনা বিক্রির নগদ ৩০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে র্যা ব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এ তথ্য নিশ্চিত করেন।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- মুসা, সাইদুল ইসলাম প্রকাশ সাইফুল, খোরশেদুল আলম, সাজ্জাদ হোসেন, মো. বাপ্পি, সজল শীল, মো. ইদ্রিস প্রকাশ কাজল ও বিপ্লব চন্দ্র সাহা। এর আগে সোমবার (২১ নভেম্বর) রাউজান থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

র্যা ব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার আরটিভি নিউজকে বলেন, গত ২৭ অক্টোবর প্রবাসী মোহাম্মদ সরোয়ার চৌধুরী দুবাই থেকে দেশে আসেন। পরদিন রাতে স্ব-পরিবারে তিনি এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যান। ঘরে রেখে যান তার বয়স্ক বাবাকে। এই সুযোগে গভীর রাতে ডাকাতরা তার লোহার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে। ভিতরে ঢুকেই তার বাবার মুখ চেপে ধরে হাত-পা বেঁধে প্রাণনাশের হুমকি দেয়। পরে আলমারিতে থাকা ৭০ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৫ লাখ টাকা ও ৫টি মোবাইল ও একটি ট্যাব নিয়ে যায়। ভোর ৪টা পর্যন্ত তারা ওই বাড়িতে ডাকাতি করে। এ ঘটনায় গত ৯ নভেম্বর সরোয়ার চৌধুরী রাউজান থানায় মামলা দায়ের করেন। এছাড়া তিনি আসামিদের গ্রেপ্তারের জন্য র্যা বের কাছেও লিখিত আবেদন করেন।

 

তিনি আরও বলেন, তার আবেদনের পর এ ঘটনায় র্যা ব অভিযান শুরু করে। গতকাল সোমবার বিকেলে রাউজান থানাধীন দক্ষিণ গহিরা সিবের ঘাট এলাকার একটি বাসা থেকে ডাকাতির মূলহোতা মুসাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে ডাকাতি করা স্বর্ণালঙ্কার বিক্রির টাকাসহ মোট ৬ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে- গহিরার উত্তর-পূর্ব কোতোয়ালী ঘোনা দলই এলাকার একটি বাড়ি থেকে সাইদুল ইসলাম প্রকাশ সাইফুলকে গ্রেপ্তার করা হয়। ফের তাদের দুইজনের দেওয়া তথ্যমতে- আরও ৫ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে গ্রিল কাটার, ছোরা, টর্চ লাইটসহ ৪৬ ভরি স্বর্ণালঙ্কার, কয়েন এবং ডাকাতি হওয়া স্বর্ণ বিক্রির ৩০ লাখ টাকা উদ্ধার করা হয়।

 

এছাড়া ডাকাতির মালামাল গ্রহণকারী স্বর্ণ ব্যবসায়ী বিপ্লব চন্দ্র সাহাকে তার দোকান থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ডাকাতির ঘটনার কথা স্বীকার করে। আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 



সবচেয়ে জনপ্রিয়