আজ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
কেঁপে ওঠে আশপাশের ভবন

চট্টগ্রামে হিমাগারে ভয়াবহ বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ১৯ এপ্রিল ২০২৩ ০৯:২০:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার রাজাখালী এলাকায় একটি শুঁটকির হিমাগারে (কোল্ড স্টোরেজ) বিস্ফোরণের পর আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের চেষ্টায় ভোর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 

মঙ্গলবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে থানার রাজাখালী মুখে এ ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় দেয়াল ধসে চারজন আহত হয়। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল হালিম বলেন, বিস্ফোরণের ধরন দেখে মনে হচ্ছে বিকট শব্দ হয়েছে। রাতের বেলা নিস্তব্ধ থাকায় শব্দ হয়তো অনেক দূরে শোনা গেছে। বিস্ফোরণে চারতলা ভবনের দুই দিকের দেয়াল ও তিনটি কলাম ভেঙে গেছে। কিন্তু ভবনটি অনেক বড় ও মজবুত। এ কারণে ধসে পড়েনি। প্রাথমিকভাবে মনে হচ্ছে অব্যবস্থাপনা, ত্রুটিপূর্ণ সিলিন্ডার ও গ্যাস লাইনে ত্রুটি তিনটির মধ্যে যেকোনো কারণে বিস্ফোরণ হতে পারে। বিস্তারিত তদন্ত শেষে জানা যাবে।

তিনি বলেন, রাত ১টা ৫ মিনিটের আগুন ও বিস্ফোরণের সংবাদ আসে। ফায়ার সার্ভিসের লামার বাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনে ৭টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে রাত ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, মধ্যরাতে হঠাৎ কোল্ড স্টোরেজে বিস্ফোরণ হয়। এতে আশপাশের বিভিন্ন ভবন কেঁপে ওঠে। লোকজন বাসাবাড়ি থেকে বেরিয়ে আসেন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক নুরুল আলম আশেক জানিয়েছেন, রাজাখালী এলাকা থেকে আহত চারজনকে হাসপাতালে আনা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করেছেন। তারা হলেন- মো. তারেক (২৮), নুর হোসেন, মো.  মান্নান (৩৪) ও রবিন (২২)।

 



সবচেয়ে জনপ্রিয়