আজ শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৭ জন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৮ অক্টোবর ২০২২ ১২:২৯:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ২২ দশমিক ৬৬ শতাংশ। জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্ট থেকে এসব তথ্য জানা যায়। সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর আট ল্যাবে গতকাল চট্টগ্রামের ৭৫ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ১৭ জন আক্রান্ত শনাক্ত হন। আক্রান্তদের মধ্যে শহরের বাসিন্দা ১১ জন ও চার উপজেলার ৬ জন।

উপজেলার ৬ জনের মধ্যে হাটহাজারী ও কর্ণফুলী উপজেলার ২ জন করে এবং সাতকানিয়া ও লোহাগাড়ার একজন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লক্ষ ২৯ হাজার ৩৬১ জন। সংক্রমিতদের মধ্যে ৯৪ হাজার ৩২৪ জন শহরের ও ৩৫ হাজার ৩৭ জন গ্রামের বাসিন্দা। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবরেটরিতে ২২ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ৩ ও গ্রামের ৪ জনের রিপোর্ট পজিটিভ হয়। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষায় শহরের একজন জীবাণুবাহক পাওয়া যায়।



সবচেয়ে জনপ্রিয়