আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

চট্টগ্রামে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ায় গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ ০৯:৪৬:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার বরিশাল বাজার এলাকায় অভিযান পরিচালনা করে বিদ্যুৎ চুরির অভিযোগে মো. নাসের (৪৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এবং পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত নাসের চান্দগাঁও এলাকার বিদ্যুৎ চোর চক্রের প্রধান বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। তিনি চান্দগাঁও থানার বেপারী পাড়া আব্দুল কাদের বাড়ির মফিজুর রহমান মিতুর ছেলে।

dhakapost

জানা গেছে, চান্দগাঁও থানার বরিশাল বাজার এলাকার মুছা কলোনিতে অবৈধ সংযোগ দেওয়ার খবর পেয়ে অভিযানে নামে বিদ্যুৎ বিভাগ। পুলিশের একটি টিমও তাদের সঙ্গে যোগ দেয়। এসময় একটি বাড়িতে বৈদ্যুতিক মিটারে বাইপাস সংযোগ দেওয়ার সময় হাতেনাতে নাসেরকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে নিয়ে আরও বেশ কয়েকটি অবৈধ সংযোগ দেওয়ার তথ্য ও প্রমাণ পাওয়া যায়। পরে নাসেরকে সঙ্গে নিয়ে মুছা কলোনি গলির ভেতরে বহুতল ভবনে ১২টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ। 

 

কালুরঘাট বিদ্যুৎ বিক্রয়-বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাঈনুদ্দিন বলেন, আমরা দীর্ঘদিন ধরে বরিশাল বাজার ও কালুরঘাট ভারী শিল্প এলাকায় বিদ্যুৎ চুরির বিষয়ে অভিযোগ পাচ্ছিলাম। তবে এর সঙ্গে যারা জড়িত রয়েছেন, তাদের খুঁজে পাচ্ছিলাম না। এঘটনায় আজ (মঙ্গলবার) মো. নাসের নামে একজনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে বিদ্যুৎ আদালতে মামলা করা হয়েছে এবং সেই মামলার ওয়ারেন্টমূলে তাকে আদালতে প্রেরণ করা হচ্ছে।

 



সবচেয়ে জনপ্রিয়